অসংখ্য ভুয়ো অ্যাকাউন্ট, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর স্ত্রীকে ‘অশালীন’মন্তব্য, গ্রেপ্তার প্রৌঢ়া

03:31 PM Sep 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় (Social Media) মহারাষ্ট্রের (Maharashtra) উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের (Devendra Fadnavis) স্ত্রী সম্পর্কে অশালীন মন্তব্য করার অভিযোগ। ৫০ বছর বয়সি এক মহিলাকে গ্রেপ্তার করল মুম্বইয়ের (Mumbai) সাইবার ক্রাইম পুলিশ (Cyber Crime Police)। একাধিক ভুয়ো অ্যাকাউন্ট থেকে দীর্ঘ দিন ধরে দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী আমরুতা ফড়নবিশের (Amruta Fadnavis) অফিসিয়াল ফেসবুক পেজে কুরুচিকর মন্তব্য করতেন ওই মহিলা। গতকাল তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

মুম্বই পুলিশের সাইবার ক্রাইম বিভাগ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত মহিলার নাম শ্রুতি পাঞ্চাল (Smruti Panchal)। অভিযোগ, গত দুই বছর ধরে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের স্ত্রী আমরুতা ফড়নবিশের অফিসিয়াল ফেসবুক পেজে ঢুকে আপত্তিকর তথা অশালীন মন্তব্য করে আসছেন। এর জন্য প্রচুর পরিমাণ ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করেন অভিযুক্ত।

[আরও পড়ুন: সীমান্তে গরুপাচার রোখার দায় বিএসএফের, স্থায়ী কমিটিতে তৃণমূলের পাশাপাশি সরব বিজেপিও]

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত শ্রুতি পাঞ্চালের ৫৩টি ভুয়ো ফেসবুক (Facebook) অ্যাকাউন্ট রয়েছে, ১৩টি ভুয়ো জিমেল (Gmail) অ্যাকাউন্ট মিলেছে তাঁর। এই অ্যাকাউন্টগুলি ব্যবহার করেই সে আমরুতা ফড়নবিশের ফেসবুক পেজে ঢুকে কুরুচিকর মন্তব্য করত। মঙ্গলবার গ্রেপ্তার করা হয় অভিযুক্ত শ্রুতিকে। আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

Advertising
Advertising

মহারাষ্ট্র পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৯ (প্রতারণা), ৪৬৮ (উদ্দেশ্যপ্রণোদিতভাবে সম্মানহানি করা) এবং তথ্যপ্রযুক্তি আইনের ধারায় মামলা করেছে। তদন্তকারীরা আরও দাবি করেছেন, যেভাবে এই অপরাধ সংগঠিত হয়েছে, তাতে এর পিছনে অন্তত দু-তিন জনের থাকার সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: জলপথে ২০০ কোটি টাকার মাদক পাচারের চেষ্টা, গুজরাটে আটক ছয় পাকিস্তানি]

প্রসঙ্গত, মহারাষ্ট্রে বিজেপির (BJP) রাজনৈতিক কৌশলে ভাঙন ধরেছে শিবসেনা শিবিরে। এরপর একনাথ শিন্ডে তথা শিন্ডে-সেনার সঙ্গে মহারাষ্ট্রে সরকার গড়ে তোলে বিজেপি। রাতারাতি মুখ্যমন্ত্রীর কুরসি ছাড়তে হয় উদ্ধব ঠাকরেকে। নতুন মুখ্যমন্ত্রী হন একনাথ শিন্ডে। উপমুখ্যমন্ত্রী হন রাজ্যের বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ। সেই ফড়নবিশের (Devendra Fadnavis) স্ত্রী সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করে বিপাকে পড়লেন বছর পঞ্চাশের এক মহিলা।

Advertisement
Next