shono
Advertisement

বড়সড় জঙ্গি হামলার ছক বানচাল, কাশ্মীর সীমান্তে সুড়ঙ্গের খোঁজ পেল সেনা

১৪ ফুট দৈর্ঘ্যের সুড়ঙ্গ থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে অস্ত্রও। The post বড়সড় জঙ্গি হামলার ছক বানচাল, কাশ্মীর সীমান্তে সুড়ঙ্গের খোঁজ পেল সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:16 PM Sep 30, 2017Updated: 03:46 PM Sep 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বড়সড় হামলার ছক কষেছিল পাক মদতপুষ্ট জঙ্গিরা! শনিবারের পর কিন্তু উঠতে শুরু করেছে সেই প্রশ্ন। কারণ এদিনই জম্মু ও কাশ্মীরের আন্তর্জাতিক সীমান্তের কাছে ফের পাক সুড়ঙ্গের হদিশ পেল বিএসএফের জওয়ানরা। ওই সুড়ঙ্গটি পাকিস্তানের দিক থেকে খোঁড়া হয়েছে। সুড়ঙ্গটির দৈর্ঘ্য ১৪ ফুট। শুধু সুড়ঙ্গের হদিশ নয়, তল্লাশি চালিয়ে ওই সুড়ঙ্গ থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র এবং খাবার। উৎসবের মরসুমে বড় ধরনের হামলার পরিকল্পনা ছিল পাক মদতপুষ্ট জঙ্গিদের। কারণ বিগত কয়েকদিন ধরে ওই সেক্টরে বারবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনা।

Advertisement

 

বিএসএফের পদস্থ আধিকারিক জানিয়েছেন, আরনিয়া সেক্টরের দমন এলাকার অন্তর্গত বিক্রম ও প্যাটেল পোস্টের মধ্যে তল্লাশি অভিযান চালানোর সময়েই ওই সুড়ঙ্গ পথের খোঁজ পান নিরাপত্তারক্ষীরা। সুড়ঙ্গটির নির্মাণ অসম্পূর্ণ ছিল। এই পরিস্থিতির মধ্যেই আবার পাকিস্তান দাবি করেছে, ভারতীয় সেনার গুলিতে তিন জওয়ানের মৃত্যু হয়েছে। যদিও এই দাবিকে একেবারে নস্যাৎ করে দিয়েছে বিএসএফ। তবে বিএসএফ কর্তাদের আশঙ্কা, সীমান্তে হামলা চালাতে পারে পাক জওয়ানরা। সেই কারণে, সীমান্তে কড়া নজরদারির বন্দোবস্ত করা হয়েছে। সীমান্তবর্তী এলাকাগুলিতে সতর্কতা জারি করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আরও নিরাপত্তারক্ষী। এমনকী, দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাতেও তল্লাশি অভিযান শুরু হয়েছে।

[অশালীন ভঙ্গিতে চলল মিলিটারি প্রশিক্ষণ, ভিডিও নিয়ে বিতর্কের ঝড়]

এর আগে গত ফেব্রুয়ারিতে জম্মু-কাশ্মীরের সাম্বা জেলার আন্তর্জাতিক সীমান্তের খুব কাছে একটি ২০ ফুটের সুড়ঙ্গের খোঁজ পেয়েছিল বিএসএফ। সাম্বার রামগড় সেক্টর এলাকায় টহলদারির সময়েই সেটি দেখতে পেয়েছিল নিরাপত্তাবাহিনী। এখানেই শেষ নয়, গত বছরের মার্চেও জম্মুর আরনিয়া সেক্টরের আন্তর্জাতিক সীমান্তে পাকিস্তান থেকে ভারতের দিকে ৩০ মিটার লম্বা গোপন সুড়ঙ্গ পথের দেখা পাওয়া গিয়েছিল।

[১০ অক্টোবর হামলা চালাতে পারে উত্তর কোরিয়া, ভয়ে কাঁটা জাপান]

The post বড়সড় জঙ্গি হামলার ছক বানচাল, কাশ্মীর সীমান্তে সুড়ঙ্গের খোঁজ পেল সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার