লালকেল্লায় অশান্তি: জামিন পাওয়ার কিছুক্ষণের মধ্যে ফের গ্রেপ্তার দীপ সিধু

06:00 PM Apr 17, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় আড়াই মাস পর জামিন পেলেন লালকেল্লায় অশান্তি ছড়ানোয় অভিযুক্ত অভিনেতা দীপ সিধু (Deep Sidhu)। দিল্লির এক আদালত এদিন শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করে। উল্লেখ্য, কৃষকদের ট্রাক্টর ব়্যালি থেকে ২৬ জানুয়ারি লালকেল্লায় অশান্তি (Red Fort Clash) ছড়ায়। জাতীয় পতাকার অবমাননা হয় বলেও অভিযোগ ওঠে। এই অশান্তিতে ইন্ধন দেওয়ার অভিযোগ ছিল দীপ সিধুর বিরুদ্ধে। তবে এদিন জামিন পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে তাঁকে ফের গ্রেপ্তার করা হয়। 

Advertisement

বেশকিছু দিন নিখোঁজ থাকার পর ৯ ফেব্রুয়ারি হরিয়ানার কারনল থেকে পাঞ্জাবের ওই অভিনেতা-গায়ক দীপ সিধুকে গ্রেপ্তার করা হয়। এর পর থেকে  প্রায় আড়াই মাস জেলবন্দী ছিলেন তিনি। অবশেষে এদিন ৩০ হাজার টাকার দুটি ব্যক্তিগত বন্ডের বিনিময়ে জামিন পেলেন ওই অভিনেতা। তাঁকে তদন্তকারী সংস্থার কাছে পাসপোর্ট জমা রাখার নির্দেশও দেওয়া হয়েছে। পাশাপাশি, তাঁকে তদন্তকারীদের সঙ্গে সহযোগিতার নির্দেশ দেওয়া হয়।

[আরও পড়ুন : পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেলেন লালুপ্রসাদ যাদব, এবার ফিরতে পারেন ঘরে]

উল্লেখ্য, পাঞ্জাবের গায়ক-অভিনেতা দীপ সিধুর বিরুদ্ধে কৃষক আন্দোলনকে ভুল পথে চালনা করার অভিযোগ ওঠে। লুকআউট নোটিস জারি হতেই বেপাত্তা হিয়ে যান সিধু। অজ্ঞাতবাসে থেকেই কয়েকদিন আগে ফেসবুকে ভিডিও পোস্ট করেছিলেন তিনি। সেখানে নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেন। সাধারণতন্ত্র দিবসে লালকেল্লায় ৫ লক্ষ লোক ছিল। অথচ কাউকে না ধরে তাঁকেই কেন কাঠগড়ায় তোলা হচ্ছে? সেই প্রশ্ন করেন সিধু। তবে শেষমেশ পুলিশের হাতে ধরা পড়েন তিনি।

Advertising
Advertising

সাধারণতন্ত্র দিবসে লালকেল্লা (Red Fort) দখলের ঘটনায় দীপের আরও দুই সহযোগীর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করা হয়। এর মধ্যে একজন যুগরাজ সিং (Jugraj Singh)। যাঁর বিরুদ্ধে লালকেল্লায় নিশান সাহিবের (Nishan Sahib) পতাকা তোলার অভিযোগ রয়েছে। সূত্রের খবর, অভিযুক্তদের খোঁজে ইতিমধ্যেই দিল্লি ও পাঞ্জাবের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছে দিল্লি পুলিশ। প্রায় ৪৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ১২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও শোনা গিয়েছে। জজবীর সিং, বুটা সিং, সুখদেব সিং এবং ইকবাল সিং নামের বিক্ষোভকারীদের বিরুদ্ধেও লুকআউট নোটিস জারি করা হয়।

[আরও পড়ুন : প্রতিদিন সংক্রমণের নয়া রেকর্ড গড়ছে করোনা, দেশে একদিনে আক্রান্ত প্রায় ২ লক্ষ ৩৫ হাজার]

Advertisement
Next