shono
Advertisement

দিনরাত নিন্দে করেন রাহুল, সেই আদানির সঙ্গেই বড়সড় চুক্তি কংগ্রেসি মুখ্যমন্ত্রীর

এতেই বোঝা যাচ্ছে রাহুলের কথা দলেও কেউ শোনে না, বলছে বিজেপি।
Posted: 04:35 PM Jan 17, 2024Updated: 04:43 PM Jan 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পর রাহুল গান্ধী আর যদি কাউকে নিয়মিত আক্রমণ করে থাকেন তাহলে তাঁর নাম গৌতম আদানি। প্রায় রোজ নিয়ম করে গৌতম আদানি এবং আদানি গোষ্ঠীকে কাঠগড়ায় তোলেন কংগ্রেস নেতা। অথচ তাঁর দলেরই এক মুখ্যমন্ত্রী আদানি গোষ্ঠীর (Adani Group) সঙ্গে বড়সড় চুক্তি করলেন। আদানি গোষ্ঠীর সঙ্গে চারটি বড় মউ স্বাক্ষর করলেন কংগ্রেস শাসিত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি।

Advertisement

এই মুহূর্তে সুইজারল্যান্ডের দাভোসে রয়েছেন রেবন্ত রেড্ডি (Revanth Reddy)। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম এবং তেলঙ্গানা সরকার যৌথ ভাবে কিছু প্রকল্পের পরিকল্পনা নিয়েছে। যার বেশির ভাগটাই তথ্যপ্রযুক্তি ও শক্তি সংক্রান্ত। সেই সব প্রকল্পেই ১২৪০০ কোটি টাকার ‘মউ’ স্বাক্ষরিত হয়েছে। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদানি গোষ্ঠীর প্রধান গৌতম আদানি নিজেও। সেখানেই রেবন্তের সঙ্গে চারটি চুক্তি স্বাক্ষরিত হয় আদানিদের। দ্রুত তেলেঙ্গানায় ওই বিপুল বিনয়োগ বাস্তবায়িত হবে।

[আরও পড়ুন: সিমকার্ড, ইন্টারনেট ছাড়াই ফোনে চলবে ভিডিও! প্রয়ুক্তিতে ‘বিপ্লব’ আনবে কেন্দ্র]

রেবন্ত এবং আদানির ছবি শেয়ার করে স্বাভাবিকভাবেই আসরে নেমে পড়েছে বিজেপির আইটি সেল। বিজেপি বলছে, রাহুল গান্ধীর (Rahul Gandhi) যে কোনও বিশ্বাসযোগ্যতা নেই, সেটা এই ছবিতেই স্পষ্ট। রাহুল যে আদানিকে দিনরাত তোপ দাগছেন, সেই আদানিকেই আবার নিজেদের রাজ্যে বিনিয়োগের জন্য ডাকছে কংগ্রেস। দলের লোকেরাই যে রাহুলের কথা শোনেন না এটা তাঁরই প্রমাণ।

[আরও পড়ুন: দুয়ারে সরকারেও ‘বঞ্চিত’, সরকারি পরিষেবা দিতে নয়া কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

যদিও পালটা আসছে কংগ্রেসের (Congress) তরফেও। কংগ্রেস বলছেন, প্রশাসনিক প্রধান হিসাবে রাজ্যে বিনিয়োগ টানা রেবন্তের দায়িত্ব। তাছাড়া রাহুল গান্ধী আদানিদের বা কোনও শিল্পগোষ্ঠীর বিরুদ্ধ নন। তিনি দুর্নীতির বিরুদ্ধে। কোথাও দুর্নীতি হলে তার রাজনৈতিকভাবে প্রতিবাদ করা বিরোধী দলের দায়িত্ব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement