shono
Advertisement

উত্তরকাশীর টানেল নির্মাণে আদানি গোষ্ঠী? সুড়ঙ্গ বিপর্যয়ে বিবৃতি জারি সংস্থার 

যাঁরা বদনাম করছেন তাঁদের তীব্র নিন্দা করি, বিবৃতি আদানি গোষ্ঠীর।
Posted: 06:34 PM Nov 27, 2023Updated: 08:02 PM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬ দিনে পরেও উত্তরকাশীর (Uttarkashi) সুড়ঙ্গে বন্দি ৪১ শ্রমিক। উদ্ধারে কাজ করছেন বিদেশি বিশেষজ্ঞ, নেমেছে সেনা। উত্তরাখণ্ডের এই ঘটনা এখন আন্তর্জাতিক সংবাদ। সেই ঘটনায় অন্যায়ভাবে তাদের নাম জড়ানোয় তেড়ফুঁড়ে প্রতিবাদে নামল আদানি গোষ্ঠী (Adani Group)। ২৭ নভেম্বর এই বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করল সংস্থা।

Advertisement

মাঝে একের পর এক অভিযোগে বিদ্ধ হয়েছে ভারতের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী আদানি। এবার উত্তরাখণ্ডে (Uttarakhand) টানেল দুর্ঘটনার সঙ্গেও জড়িয়েছে তাদের নাম। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে আদানি গোষ্ঠী। উত্তরাখণ্ডের টানেল তৈরির সঙ্গে ওই গোষ্ঠীর কোনওরকম যোগাযোগ নেই বলে জানানো হয়েছে।

 

[আরও পড়ুন: রক্ত জমানো ঠান্ডায় বৃষ্টির ভ্রূকুটি, উত্তরকাশীতে শ্রমিক উদ্ধারে এবার প্রকৃতির সঙ্গে লড়াই]

বিবৃতিতে আদানিরা জানিয়েছে, “আমাদের নজরে এসেছে, কেউ কেউ ইচ্ছাকৃতভাবে উত্তরাখণ্ডের টানেল বিপর্যয়ের সঙ্গে আমাদের নাম জড়াচ্ছে। যাঁরা এটা করছেন তাঁদের তীব্র নিন্দা করি। আমরা স্পষ্ট করতে চাই যে এই টানেলের তৈরির কাজের সঙ্গে আদানি গোষ্ঠী বা তার কোনও অধীনস্থ সংস্থা বা তার কোনও সহযোগী সংস্থার কোনও পরোক্ষ বা প্রত্যক্ষ সংযোগ নেই। আমরা এটাও স্পষ্ট করতে চাই যে যে সংস্থা এই টানেল তৈরির দায়িত্বে রয়েছে তাতে আদানি গোষ্ঠীর কোনও শেয়ার নেই।” সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিক ও তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতিটি সম্পূর্ণ হয়েছে।

 

[আরও পড়ুন: ঘর পরিষ্কার করতে বলেছিলেন স্বামী, কামড়ে কান ছিঁড়ে নিলেন স্ত্রী

সূত্রের খবর, সিল্কয়ারা টানেল তৈরির কাজে রয়েছে হায়দরাবাদের সংস্থা নবযুগ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিডেট। উল্লেখ্য, চারধামে যে কোনও মরসুমে চলাচলের উপযোগী রাস্তার যে প্রকল্প তারই একটি অংশ এই টানেল। যেখানে ধস নামে গত ১১ নভেম্বর। তার পর থেকেই সুড়ঙ্গবন্দি ৪১ জন শ্রমিক। সোমবার উদ্ধারকারীদের আশ্বাস দিয়েছেন, ম্যানুয়াল ড্রিলিংয়ে দিন তিনেকের মধ্যে সূর্যের আলো দেখবেন শ্রমিকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement