shono
Advertisement
Adani Group

৪.৫ লক্ষ কোটির লগ্নি, কর্মসংস্থান ৭১ হাজারের, দূষণ রুখতে 'মাস্টার প্ল্যান' আদানিদের

দূষণ-দানবের গ্রাস! সবুজ পৃথিবীরে পথে বিরাট পদক্ষেপ আদানি গ্রুপের
Published By: Akash MisraPosted: 08:24 PM Sep 16, 2024Updated: 08:28 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দূষণ-দানব গ্রাস করেছে পৃথিবীকে। গ্লোবাল ওয়ার্মিং, এলনিনোর মতো অভিশাপে মানবজাতির ছাড়খাড় হওয়া সময়ের অপেক্ষামাত্র। ভবিষ্যতের শুধু চিন্তা নয়, জ্বালানি জ্বালায় বর্তমানকে বাঁচিয়ে রাখাও বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। দিন দিন তলানিতে ঠেকছে কয়লা এবং তেলের মতো পেট্রোপণ্যের ভাণ্ডার। সেই কথা মাথায় রেখেই পুনর্নবীকরণযোগ্য শক্তিক্ষেত্রে বড়সড় বিনিয়োগের কথা ঘোষণা করল আদানি গোষ্ঠী।

Advertisement

সোমবার আদানি গোষ্ঠী জানায়, পুনর্নবীকরণযোগ্য শক্তি উৎপাদনের ক্ষেত্রে ৪.৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করা হবে। এই প্রকল্পের অন্তর্গত, সৌরশক্তি, গ্রিন হাইড্রোজেন ও বায়ুশক্তি উৎপাদনে কর্মসংস্থান হবে প্রায় ৭১ হাজার একশো লোকের। গুজরাটের গান্ধীনগরে অনুষ্ঠিত হয় Global Renewable Energy Investors Meet & Expo (RE-INVEST) 2024-এর চতুর্থ সংস্করণ। সেখানেই পৃথিবীকে দূষণমুক্ত করে তোলার বার্তা দেয় আদানি গ্রুপ।

এই পৃথিবীতে তেল বা কয়লার মতো শক্তির ভাণ্ডার যে অনিঃশেষ নয়, তা সকলেরই জানা। এই পরিস্থিতিতে বাণিজ্য ও শিল্পে নয়া দিশা দেখাতে পারে পুনর্নবীকরণযোগ্য শক্তির ব্যবহার। গোটা বিশ্বের তুলনায় ভারতে এই শক্তির ব্যবহার নিশ্চিত ভাবেই উল্লেখযোগ্য হয়ে উঠেছে। প্রতি বছর এর ব্যবহার ৬ থেকে ৭ শতাংশ বাড়ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সেই কথা মাথায় রেখেই পুনর্নবীকরণযোগ্য শক্তিক্ষেত্রে বড়সড় বিনিয়োগের কথা ঘোষণা করল আদানি গোষ্ঠী।
  • সেখানেই পৃথিবীকে দূষণমুক্ত করে তোলার বার্তা দেয় আদানি গ্রুপ।
Advertisement