shono
Advertisement

বিজেপির শ্বেতপত্রের পালটা কংগ্রেসের কৃষ্ণপত্র, ‘কালো টিকা’ বলে খোঁচা মোদির

এই কৃষ্ণপত্র তুলে ধরার জন্য কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে ধন্যবাদও জানান মোদি।
Posted: 02:47 PM Feb 08, 2024Updated: 06:31 PM Feb 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্র সরকারের শ্বেতপত্রের পালটা হিসেবে কৃষ্ণপত্র প্রকাশ করেছে কংগ্রেস। যা নিয়ে খোঁচা দিতে ছাড়লেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। কৃষ্ণপত্রের সঙ্গে কালো টিকার তুলনা টানের তিনি। বিজেপি সরকার যা কাজ করছে, তাতে নজর যাতে না লাগে, তারই যেন ব্যবস্থা করল কংগ্রেস। তাই এই কৃষ্ণপত্র তুলে ধরার জন্য কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে ধন্যবাদও জানান মোদি।

Advertisement

মোদি জমানার ১০ বছরকে অন্যায় কাল বলে আখ্যা দিয়ে কৃষ্ণপত্র প্রকাশ করেছে কংগ্রেস। তাদের দাবি, ২০১৪ থেকে ২০২৪-এর মধ্যে আর্থিক দিক থেকে ধস নেমেছে দেশে। বেড়েছে বেকারত্ব। কৃষিক্ষেত্রেও একই হাল। মোদির আমলে দেশজুড়ে বেড়েছে অপরাধ। এনডিএ সরকারের জমানায় ভালো নেই মহিলা এবং সংখ্যালঘু সম্প্রদায়ও।

[আরও পড়ুন: কর্মসংস্থানের দিশা থেকে সিভিক পুলিশের ভাতা বৃদ্ধি! একনজরে রাজ্য বাজেট]

পালটা ১০ বছরে দেশের উন্নয়নের কথা তুলে ধরে কৌতুকের সুরে মোদি বলেন, “কখনও কখনও কিছু কাজ এত ভালো হয় যে, দীর্ঘদিন পর্যন্ত তার প্রভাব থাকে।” সেই সঙ্গে কৃষ্ণপত্রকে ‘কালো টিকা’র সঙ্গে তুলনাও করেন। মোদি বলেন, “আমাদের দেশে কোনও পরিবারে কোনও শিশুর যাতে নজর না লাগে, তার জন্য কালো টিকা দেওয়া হয়। গত ১০ বছরে উন্নতির শিখর ছুঁয়েছে দেশ। এমন পরিবার তৈরি হয়েছে, তাতে যাতে নজর না লেগে যায়, তাই কালো টিকা দিয়েছে। এর জন্য খড়্গেজিকে অনেক ধন্যবাদ।”

বৃহস্পতিবারই রাজ্যসভা (Rajya Sabha) সাংসদদের মেয়াদ ফুরোচ্ছে। তাঁদের ফেয়ারওয়েল দিতেই রাজ্যসভায় বিশেষ বক্তৃতা দেন প্রধানমন্ত্রী। ভাষণের অধিকাংশ সময়টা মনমোহন সিংয়ের প্রশংসাতেই কাটালেন মোদি। 

[আরও পড়ুন: ‘ঘাটাল মাস্টারপ্ল্যানটা দেখুন’, শেষ দিনেও সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে আর্জি দেবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement