shono
Advertisement

এয়ারসেল ম্যাক্সিস মামলায় অতিরিক্ত চার্জশিট ইডির, বিপাকে চিদম্বরম

চার্জশিটে মোট ৯ জনের নাম রয়েছে। The post এয়ারসেল ম্যাক্সিস মামলায় অতিরিক্ত চার্জশিট ইডির, বিপাকে চিদম্বরম appeared first on Sangbad Pratidin.
Posted: 04:27 PM Oct 25, 2018Updated: 04:27 PM Oct 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ারসেল ম্যাক্সিস মামলায় আরও বিপাকে পি চিদম্বরম এবং কার্তি চিদম্বরম। এমনিতেই এই মামলায় চিদম্বরমদের ভাবমূর্তি নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে। এবার আরও সমস্যায় পড়তে চলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। ৩৫ হাজার কোটি টাকার আর্থিক কেলেঙ্কারিতে মূল অভিযুক্ত হিসেবে পি চিদম্বরমের নাম প্রকাশ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লির একটি আদালতে বৃহস্পতিবার চার্জশিট পেশ করে ইডি। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম, তাঁর ছেলে কার্তি চিদম্বরম ছাড়াও চার্জশিটে মোট ৯ জনের নাম রয়েছে। নাম রয়েছে কার্তির সংস্থার হিসেবরক্ষক ভাস্কর রমণেরও। চিদম্বরমের বিরুদ্ধে অবশ্য ১.১৬ কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ ছিল। আগামী ২৬ নভেম্বর এই চার্জশিটের বৈধতা নিয়ে রায় দেবে দিল্লির ওই আদালত।

Advertisement

[হাই কোর্টের নির্দেশে পদ খোয়ালেন তামিলনাড়ুর ১৮ বিধায়ক, স্বস্তিতে এআইএডিএমকে]

২জি স্পেকট্রাম কেলেঙ্কারি সংক্রান্ত এই মামলাতে দীর্ঘদিন ধরেই সমস্যায় কার্তি এবং পি চিদম্বরম। ২০০৬ সালে এয়ারসেল-ম্যাক্সিস মামলায় ৩৫০০ কোটি টাকা তছরূপের অভিযোগ ওঠে। এর মধ্যে ৬০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ ছিল চিদম্বরম ও তাঁর ছেলের বিরুদ্ধে। কংগ্রেস নেতা অবশ্য শুরু থেকেই দাবি করে আসছেন, রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন তিনি ও তাঁর পরিবার। তদন্তে তিনি সবরকমের সহায়তা করতে রাজি আছেন বলেও জানিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী।

[ধর্মীয় প্রতিষ্ঠানগুলিতেও বিশাখা গাইডলাইন? জনস্বার্থ মামলা সুপ্রিম কোর্টে]

এদিকে চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট পেশের দিনই উলটো সুর শোনা গেল বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর গলায়। স্বামীর দাবি বিজেপি সরকারই নাকি চিদম্বরমকে আড়াল করার চেষ্টা করছে। আর সেকারণেই সরিয়ে দেওয়া হয়েছে সিবিআই সুপ্রিমো কে। এবার ইডির প্রধানকেও সরাবে। সরকারের বিভিন্ন দপ্তরে এখনও চিদম্বরমের প্রভাব রয়েছে বলেই এমন হচ্ছে।

 

 

The post এয়ারসেল ম্যাক্সিস মামলায় অতিরিক্ত চার্জশিট ইডির, বিপাকে চিদম্বরম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement