shono
Advertisement

চাওয়ালা থেকে বিজেপি বিধায়ক! রাহুলের বিরুদ্ধে মামলাকারী পূর্ণেশ মোদির পরিচয় কী?

অনেক কাঠখড় পুড়িয়ে এই পর্যায়ে পৌঁছতে হয়েছে পূর্ণেশ মোদিকে।
Posted: 01:47 PM Mar 25, 2023Updated: 01:47 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানহানির মামলায় দোষী সাব্যস্ত রাহুল গান্ধী। খুইয়েছেন সাংসদ পদও। আর কংগ্রেস নেতার সাজা ঘোষণার পর থেকেই লাইমলাইটে একটি নাম। পূর্ণেশ মোদি। ইনিই সুরাট আদালতে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা করেছিলেন। যিনি বর্তমানে বিজেপির বিধায়ক। জেনে নেওয়া যাক তাঁর পূর্ব পরিচিতি।

Advertisement

আজকের এই বিধায়ককে অবশ্য অনেক কাঠখড় পুড়িয়ে এই পর্যায়ে পৌঁছতে হয়েছে। সুরাটের বিজেপি নেতাদের তথ্য অনুযায়ী, অত্যন্ত গরিব পরিবারেই জন্মেছিলেন পূর্ণেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মতোই অর্থাভাবে ছোটবেলায় চা বিক্রি করেছেন। শুধু তাই নয়, একটা সময় দিনমজুর হিসেবেও কাজ করেছেন। এরপর লেখাপড়া শিখে একটি আইনি ফার্মে শিক্ষানবিশ হিসেবে যোগ দেন। সেখানেই আইনশিক্ষায় আগ্রহী হয়ে ওঠেন। পরে আইন নিয়ে পড়াশোনা করেন। এরপর বিজেপিতে যোগ দেন।

[আরও পড়ুন: সিভিক ভলান্টিয়ারদের কাজ কী? হাই কোর্টের নির্দেশের পর গাইডলাইন জারি রাজ্য পুলিশের]

বিজেপির বুথ কনভেনর হিসেবে হিসেবে কাজ করেছেন। এরপর ওয়ার্ড প্রধান এবং সুরাট পুরসভার বিজেপি কর্পরেটরের দায়িত্ব পান। আরও পরে পদোন্নতি ঘটে। স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান থেকে ২০১০ সালে বিজেপি সুরাট ইউনিটের প্রধান করা হয় পূর্ণেশকে। ২০১২ সালের বিধানসভা নির্বাচনে সুরাট পশ্চিমের প্রার্থী ছিলেন। সেখানে নিজের আসন ধরে রাখতে সফল হন।

নিজের টুইটার হ্যান্ডেলে পূর্ণেশ মোদি নিজেকে গুজরাটের প্রাক্তন মন্ত্রী বলে পরিচয় দিয়েছেন। purneshmodi.in নামের যে ওয়েবসাইটটি আছে, সেখানে অবশ্য তাঁর নামে কোনও অপরাধমূলক মামলা নেই। এই পূর্ণেশ মোদিই রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা করেন। যাতে কংগ্রেস নেতাকে দু’বছরের কারাদণ্ডের সাজা শোনানো হয়েছে।

[আরও পড়ুন: রবিবার দিনভর হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তির আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement