shono
Advertisement
Amit Shah

পুজোর বাংলায় অনিশ্চিত শাহী সফর, আসছেন নাড্ডা

বিগত কয়েক বছর ধরেই বাংলায় দুর্গা পুজো উদ্বোধন করে আসছেন শাহ। গত বছরও দুর্গাপুজোয় শিয়ালদহে রামমন্দির থিমের প্যান্ডেল উদ্বোধন করেছিলেন তিনি।
Published By: Subhajit MandalPosted: 03:55 PM Oct 02, 2024Updated: 03:57 PM Oct 02, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দুর্গাপুজো উপলক্ষে এবার বাংলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আসা কার্যত অনিশ্চিত। কোনও পুজোর উদ্বোধন তিনি সম্ভবত করবেন না। তবে পুজোর সময় অষ্টমীর দিন কলকাতায় আসার কথা রয়েছে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার। পুজোয় মা দুর্গার সামনে অঞ্জলি দেবেন নাড্ডা। নাড্ডার আসার বিষয়টি জানিয়েছেন সুকান্ত মজুমদার।

Advertisement

বিগত কয়েক বছর ধরেই বাংলায় দুর্গা পুজো উদ্বোধন করে আসছেন শাহ। গত বছরও দুর্গাপুজোয় শিয়ালদহে রামমন্দির থিমের প্যান্ডেল উদ্বোধন করেছিলেন তিনি। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, এবারও শাহের বাংলায় আসার কথা ছিল। কিন্তু তাঁর সফর অনিশ্চিত। তবে নাড্ডা আসবেন এবং অঞ্জলিও দেবেন। বস্তুত শহরের অধিকাংশ বড় পুজো কমিটিতেই শাসকদলের প্রভাব রয়েছে। বিজেপি গত কয়েক বছরে সেই পরিসরে থাবা বসানোর চেষ্টা করে যাচ্ছে। এবারও তার ব্যতিক্রম হবে না।

দুর্গাপুজোকে সামনে রেখে জনসংযোগ বৃদ্ধি করার রণকৌশল নিয়ে আগে থেকেই কাজ করছে বিজেপি। এবারেও তার ব্যতিক্রম হবে না। তবে, আর জি কর পরবর্তী আবহে বিজেপি এবারে পুজো নিয়ে সংযত আচরণ করবে বলেই ঠিক হয়েছে। বর্তমানে আর জি করের ঘটনার প্রতিবাদ কর্মসূচিতে রাজ্য বিজেপি নেতারা ব্যস্ত রয়েছেন।

অন‌্যদিকে, এদিন সল্টলেক বিজেপি দপ্তরে এদিন সাংবাদিক বৈঠক করে রাজে‌্য মহিলা নির্যাতনের ঘটনার জন‌্য ‘ব্ল‌্যাক পেপার’ প্রকাশ করে বঙ্গ বিজেপি। ছিলেন রাজ‌্য সভাপতি সুকান্ত মজুমদার। বিজেপির অভিযোগ, নারী নির্যাতনের হার বেড়েছে পশ্চিমবঙ্গে। তথ‌্য পরিসংখ‌্যান দিয়ে এদিন একটি বই আনুষ্ঠানিক প্রকাশ করেন সুকান্ত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুর্গাপুজো উপলক্ষে এবার বাংলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আসা কার্যত অনিশ্চিত।
  • কোনও পুজোর উদ্বোধন তিনি সম্ভবত করবেন না।
  • তবে পুজোর সময় অষ্টমীর দিন কলকাতায় আসার কথা রয়েছে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার।
Advertisement