shono
Advertisement

৩৫ আসন পাওয়া সম্ভব নয়! শাহকে ভুল বোঝাচ্ছেন রাজ্য নেতারা, নালিশ পৌঁছল দিল্লিতে

আগামী মাসেই ফের রাজ্যে আসছেন শাহ।
Posted: 08:36 PM Apr 19, 2023Updated: 09:15 PM Apr 19, 2023

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: ২৩৫-এ বামফ্রন্ট। ৩৫-এ বিজেপি। দু’ক্ষেত্রেই বিতর্ক ঘরে বাইরে। আমরা ২৩৫ বলে বিতর্কে জড়ান প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এবার বাংলা থেকে ৩৫ আসন বিজেপি পাবে বলে দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শাহর দাবিকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে গেরুয়া শিবিরের অন্দরে। শাহকে ভুল বোঝাচ্ছেন বঙ্গ বিজেপির কিছু নেতা। এই মর্মেই নালিশ পৌঁছল কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। বাস্তব পরিস্থিতি গতবারের থেকে খারাপ, গোষ্ঠীকোন্দল, জনবিচ্ছিন্নতা, কোনওমতেই ৩৫ আসন পাওয়ার জায়গায় দল নেই। দিল্লিতে এসে নালিশ জানিয়ে গেলেন বঙ্গের গেরুয়া শিবিরের দুই নেতা।

Advertisement

দিন কয়েক আগেই সিউড়িতে সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumder) পাশে বসিয়ে প্রকাশ্য সমাবেশে বাংলা থেকে বিজেপি ৩৫ আসন পাবে বলে দাবি করেন। কিন্তু শাহর দাবি কীভাবে বাস্তবে সম্ভব তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে গেরুয়া শিবিরের অন্দরে। কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝানো হচ্ছে বলে অভিযোগ দলের একাংশের। অভিযোগের আঙুল উঠেছে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত এক কেন্দ্রীয় ও এক শীর্ষ রাজ্য নেতার বিরুদ্ধে। তাঁরাই দায়িত্ব নিয়ে দিল্লির নেতৃত্বকে ৩৫ আসন পাওয়া সম্ভব বলে বোঝাচ্ছেন। রাজ্য থেকে যে রিপোর্ট দিল্লিতে পাঠানো হচ্ছে তাতে ব্যাপক জল মেশান হচ্ছে। রঙ চড়িয়ে ভুলে ভরা মিথ্যা রিপোর্ট পাঠানো হচ্ছে বলে এক কেন্দ্রীয় নেতার কাছে নালিশ জানান ওই দুই রাজ্য নেতা।

[আরও পড়ুন: সরকারি নির্দেশের জের, ৩৫ বছর পর মন্দিরের কাজ থেকে বরখাস্ত দুই মুসলিম ব্যক্তি]

তাঁদের যুক্তি, যেখানে রাজ্যে সরাসরি ৩০ শতাংশ সংখ্যালঘু বুথে দলের অস্তিত্ব নেই। বাকি ৭০ শতাংশ বুথের অধিকাংশ জায়গায় নেতা-কর্মীর অভাবে বুথ কমিটি গঠন করা যায়নি, সেখানে কীভাবে ৩৫ আসন পাওয়ার কথা বলা হচ্ছে তা ভেবে দেখার প্রয়োজন রয়েছে। তাঁদের আরও দাবি, কেন্দ্রীয় নেতৃত্ব ২৫ আসন টার্গেট বেধে দিয়েছে। সেইমতো প্রচার চলছিল। আচমকা অমিত শাহ ৩৫ আসন পাওয়ার দাবি কেন করলেন তা নিয়েই প্রশ্ন উঠেছে। নালিশ জানাতে আসা দু’জনেই জানান, শীর্ষনেতৃত্বের কাছে পয়েন্ট বাড়াতে সুকৌশলে রাজ্যের কয়েকজন নেতা অমিত শাহ, জেপি নাড্ডা (JP Nadda) ও বিএল সন্তোষদের (BL Santosh) ভুল বোঝাচ্ছেন। এঁরাই বিভিন্নভাবে দলের ক্ষতি করছেন। রাজ্যের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক সুনীল বনশলের সঙ্গে সাক্ষাৎ করে নালিশ জানান তাঁরা। তাঁকে শক্ত হাতে রাজ্যের হাল ধরার আবেদলও করেন অভিযোগকারী দুই নেতা।

[আরও পড়ুন: ভারতে আসা কোরিয়ার ব্লগার তরুণীকে পুরুষাঙ্গ প্রদর্শন! ভিডিও ভাইরাল হতেই গ্রেপ্তার অভিযুক্ত]

এদিকে এসবের মধ্যেই ফের রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ৮ এবং ৯ মে রাজ্যে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সংখ্যালঘুপ্রধান জেলা মুর্শিদাবাদে সভা করতে পারেন শাহ। ২৫ বৈশাখ রবীন্দ্রজয়ন্তীর একটি অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement