shono
Advertisement
Amit Shah

কংগ্রেসের ঘৃণার প্রকাশ, খাড়গের 'মোদিকে গদি থেকে সরিয়ে মরব' মন্তব্যে তোপ অমিত শাহ-র

প্রধানমন্ত্রীর প্রতি অসম্মানজক মন্তব্য, এক্স হ্যান্ডেলে কংগ্রেসকে একহাত নিলেন শাহ।
Published By: Kishore GhoshPosted: 12:20 PM Sep 30, 2024Updated: 12:21 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার কাশ্মীরের কাঠুয়ায় জনসভায় ভাষণের মাঝেই অসুস্থ হয়ে পড়েন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। ওই ভাষণেই খাড়গে বলেন, "মোদিকে গদি থেকে সরিয়ে তবেই মরব।" প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে কংগ্রেস সভাপতির এহেন মন্তব্যকে "অশোভন এবং অসম্মানজক" বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এক্স হ্যান্ডেলে শাহ তোপ দাগেন, কংগ্রেসের এই মন্তব্য থেকে বোঝা যায় মোদিকে ওরা কতখনি ঘৃণা করে।

Advertisement

সোমবার অমিত শাহ এক্স হ্যান্ডেলে মন্তব্য করেন, "গতকাল কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেজি তাঁর বক্তৃতায় নিজের দল এবং নেতাদের ছাপিয়ে গিয়েছেন, অশোভন এবং অসম্মানজনক পর্যায় পৌঁছে যান।" শাহের বক্তব্য, নিজের স্বাস্থ্যের বিষয়ে বলতে গিয়ে অকারণে প্রধানমন্ত্রীকে টেনে এনেছেন তিনি। এরপরেই শীর্ষ গেরুয়া নেতার মন্তব্য, "কংগ্রেসের লোকেরা প্রধানমন্ত্রী মোদিকে কতটা ঘৃণা করে এবং ভয় পায়, তা এই মন্তব্য থেকেই স্পষ্ট।" এর পর খাড়গের স্বাস্থ্যের বিষয়ে শুভেচ্ছা জানিয়েও খোঁচা দেন অমিত শাহ। এক্স-এ মন্তব্য করেন, "খাড়গেজির দীর্ঘ জীবন কামনা করেছেন মোদিজি, আমিও তাঁর দীর্ঘ জীবন কামনা করি। তিনি অনেক বছর বাঁচুন এবং ২০৪৭-এর বিকশিত ভারত চাক্ষুষ করুন।

গতকাল খাড়গে কাঠুয়ার জনসভার ভাষণ সোশাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে দেখা গিয়েছে, আচমকা চোখ বুজে আসে কংগ্রেস সভপতির। আটকে যায় কথা। বোঝা যাচ্ছিল শারীরিক অস্বস্তি হচ্ছে তাঁর। তড়িঘড়ি কংগ্রেস সভাপতির হাত ধরেন দলের এক নেতা। নিরাপত্তারক্ষী এবং অন্য কংগ্রেস নেতারা তাঁকে ধরে চেয়ারে বসান। যদিও একটু জল খেয়েই মঞ্চে ফেরেন খাড়গে। এর পরই নিজের ভাষণে মন্তব্য করেন, “আমার বয়স ৮৩। তবে এত তাড়াতাড়ি মরছি না। মোদিকে গদি থেকে সরিয়ে তবেই মরব।”

প্রসঙ্গত, ৮৩ বছর বয়সি খাড়গে কাশ্মীর এবং হরিয়ানার নির্বাচনে কঠোর পরিশ্রম করছেন। স্বাভাবিক ভাবেই তাঁর শরীরের উপর ধকল যাচ্ছে। সেই ধকলের জেরেই অসুস্থ হয়ে পড়েন বলে মনে করা হচ্ছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক গুলাম আহমেদ মীর জানিয়েছেন, সভা চলাকালীন আচমকা মাথা ঘুরে যায় খাড়গের। অস্বস্তি বোধ করেন তিনি। তবে আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গতকাল খাড়গে কাঠুয়ার জনসভার ভাষণ সোশাল মিডিয়ায় ভাইরাল হয়।
  • আচমকা চোখ বুজে আসে কংগ্রেস সভপতির। আটকে যায় কথা। বোঝা যাচ্ছিল শারীরিক অস্বস্তি হচ্ছে তাঁর।
Advertisement