shono
Advertisement

‘সরকারের লুকনোর কিছু নেই’, মণিপুর ইস্যুতে সহযোগিতা চেয়ে অধীর-খাড়গেকে চিঠি শাহের

বিরোধী সাংসদদের নিয়ে বৈঠক করেন ওম বিড়লাও।
Posted: 07:54 PM Jul 25, 2023Updated: 07:54 PM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সহযোগিতা চেয়ে বিরোধীদের চিঠি লিখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। লোকসভা ও রাজ্যসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) ও মল্লিকার্জুন খাড়গেকে (Mallikarjun Kharge) চিঠি লেখেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মণিপুর নিয়ে আলোচনা করতে রাজি সরকার। কিন্তু তার জন্য রাজনৈতিক ভেদাভেদ ভুলে সব দলকে সহযোগিতা করতে হবে। প্রসঙ্গত, বাদল অধিবেশনের শুরু থেকেই মণিপুর ইস্যুতে সুর চড়াচ্ছে বিরোধী দলগুলি। একাধিকবার মুলতুবি করে দেওয়া হয়েছে দুই কক্ষের অধিবেশন।

Advertisement

মঙ্গলবার মণিপুর প্রসঙ্গে লোকসভায় মুখ খোলেন শাহ। তিনি বলেন, বিরোধীরা আসলে সহযোগিতা করতে চান না, তাই অধিবেশন চলাকালীন স্লোগান দিতে থাকেন। তবে এই প্রসঙ্গে দুই কক্ষের বিরোধী দলনেতাদের চিঠি দেওয়া হয়েছে। মণিপুর নিয়ে সমস্ত রকম আলোচনার জন্য সরকার প্রস্তুত আছে। শান্তিপূর্ণভাবে আলাপ আলোচনা করার জন্য সকলকেই স্বাগত জানানো হবে। বিরোধী দলনেতাদের পাঠানো চিঠি টুইটও করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

[আরও পড়ুন: নবম শ্রেণির ছাত্রীকে কানমলা দেওয়ার ‘শাস্তি’, পড়ুয়ার বাবার মারে হাত ভাঙল শিক্ষকের!]

অধীর রঞ্জন চৌধুরী ও মল্লিকার্জুন খাড়গেকে চিঠি লিখে শাহ বলেন, “সংসদে শান্তিপূর্ণভাবে মণিপুর (Manipur) নিয়ে আলোচনার জন্য আপনার সহযোগিতা চেয়ে চিঠি লিখছি। রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা করতে সরকার একেবারে তৈরি রয়েছে। কোনও কিছুই লুকনোর নেই সরকারের। কিন্তু সমস্ত বিরোধী দলগুলির সহযোগিতা প্রয়োজন। দলীয় মতভেদ ভুলে সহযোগিতা করতে হবে বিরোধীদের। আশা করি এই সমস্যা মেটাতে সমস্ত দলই সরকারের সহযোগিতা করবে।”

অন্যদিকে, সংসদের অচলাবস্থা কাটাতে বিরোধী সাংসদদের নিয়ে বৈঠক করেছিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। কিন্তু সেখানেও মণিপুর প্রসঙ্গে নিজেদের অবস্থানে অনড় থাকেন বিরোধী সাংসদরা। মণিপুর নিয়ে প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করেন তাঁরা। স্পিকারের সঙ্গে বৈঠকেও কোনও সমাধান সূত্র মেলেনি বলেই সূত্রের খবর।

[আরও পড়ুন: মালদহের পর এবার শিলিগুড়ি, সালিশি সভায় আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মারের অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement