shono
Advertisement
Amritpal Singh

জেলবন্দি অবস্থায় জয়ী ‘খলিস্তানি’ অমৃতপাল, শপথ নিতে প্যারোলে মুক্তি

জেলে বসেই কংগ্রেস প্রার্থীকে ২ লক্ষ ভোটে হারিয়েছেন অমৃতপাল সিং।
Published By: Kishore GhoshPosted: 07:19 PM Jul 03, 2024Updated: 07:19 PM Jul 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেলেবন্দি অবস্থাতেই লোকসভা নির্বাচনে জিতছিলেন দুই প্রার্থী। তাঁদের অন্যতম পাঞ্জাবের খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিং। আদালতের অনুমতিতে খাদুর সাহিব আসন থেকে নির্দল প্রার্থী হিসাবে লড়ে সাংসদ হয়েছেন তিনি। এর পর তাঁর শপথগ্রহণ নিয়ে প্রশ্ন উঠছিল। মঙ্গলবার সেই ব্যবস্থাও করে দিল ভারতীয় গণতন্ত্রের বিচার ব্যবস্থা। অসমের ডিব্রগড়ে জেলে বন্দি অমৃতপালকে শপথগ্রহণের জন্য একটানা চার দিন প্যারোলে মুক্তি দেওয়া হল। শুক্রবার জেল থেকে ছাড়া পাবেন খলিস্থানপন্থী নেতা। পরবর্তী চার দিনের মধ্যে শপথ নেবেন।

Advertisement

বিচ্ছিন্নতাবাদী খলিস্তানি সংগঠনের সঙ্গে যুক্ত থাকা এবং লকআপে হামলা চালানোর অভিযোগে ২০২৩ সালের ২৩ এপ্রিল পাঞ্জাবের মোগা থেকে গ্রেপ্তার করা হয় অমৃতপালকে। জাতীয় নিরাপত্তা আইনে জেলবন্দি হন তিনি। জেলে থাকাকালীনই লোকসভা ভোটে লড়তে আবেদন জানিয়েছিলেন পঞ্জাবের এই খলিস্তানি নেতা। আদালত সেই অনুমতি দেয়। এর পর খাদুর সাহিব আসন থেকে নির্দল প্রার্থী হিসাবে লড়তে মনোনয়ন জমা দিয়েছিলেন কমিশনের কাছে। এবং প্রতিপক্ষকে চমকে দিয়ে ৩৮.৬ শতাংশ ভোট পেয়ে জেতেন তিনি। কংগ্রেস প্রার্থীকে হারান প্রায় ২ লক্ষ ভোটে।

 

[আরও পড়ুন: লাভ ইন মলদ্বীপ! জলে ভিজে কাঞ্চনকে জড়িয়ে শ্রীময়ী, সুইমিং পুলে চুমু]

ভোটে জেতার পর শপথগ্রহণের জন্য গত ১১ জুন মুক্তির আবেদন করেন অমৃতপাল। অন্যদিকে নির্দল সাংসদের শপথগ্রহণের বিষয়ে লোকসভার স্পিকারকে চিঠি পাঠায় পাঞ্জাব সরকারও। এর পর বুধবার অমৃতসরের ডেপুটি কমিশনার ঘণশ্যাম থোরি অমৃতপালের প্যারলে মুক্তির খবর জানান সংবাদমাধ্যমকে। তিনি বলেন, "শর্ত সাপেক্ষে অমৃতপাল সিংকে চার দিনের জন্য (৫ জুলাই থেকে) প্যারোলে মুক্তি দেওয়া হয়েছে। ডিব্রুগড়ে জেল সুপার একথা জানিয়েছেন।"

 

[আরও পড়ুন: ভোলে বাবার ঘরে শুধু সুন্দরী মহিলাদের প্রবেশের অনুমতি! রহস্যে মোড়া ধর্মগুরুর আশ্রম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জাতীয় নিরাপত্তা আইনে জেলবন্দি হন অমৃতপাল সিং।
  • ভোটে জেতার পর শপথগ্রহণের জন্য গত ১১ জুন মুক্তির আবেদন করেন অমৃতপাল।
Advertisement