shono
Advertisement
Chandrababu Naidu

তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে পশুর চর্বি! বিস্ফোরক অভিযোগ খোদ চন্দ্রবাবু নাইডুর

খোদ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর চাঞ্চল্যকর অভিযোগে শোরগোল শুরু হয়েছে রাজ্যে।
Published By: Kishore GhoshPosted: 08:57 AM Sep 19, 2024Updated: 09:41 AM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন খোদ অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। তাঁর অভিযোগ, ওয়াইএসআর কংগ্রেসের শাসনকালে লাড্ডুতে পশুর চর্বি ব্যবহার করা হত, তিনি ক্ষমতায় আসার পর পরিবর্তন করে খাঁটি ঘি দিয়ে তৈরি হচ্ছে শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদী লাড্ডু। চন্দ্রবাবুর অভিযোগকে 'বিদ্বেষপূর্ণ' এবং 'রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত' বলছে ওয়াইএসআর কংগ্রেস।

Advertisement

অমরাবতীতে এনডিএ বিধায়কদের বৈঠকে চন্দ্রবাবু বলেন, "এমনকী তিরুমালার লাড্ডুও নিম্নমানের উপাদান দিয়ে তৈরি করা হয়েছিল...ঘিয়ের বদলে ওরা পশুর চর্বি ব্যবহার করেছিল।" ওরা বলতে ওয়াইএসআর কংগ্রেসের আমলের কথাই বলেছেন অন্ধ্রপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী। তিনি দাবি করেন, এখন খাঁটি ঘি ব্যবহার করা হচ্ছে এবং মন্দিরে সবকিছু স্যানিটাইজ করা হয়েছে। ফলে সার্বিক গুণমান উন্নত হয়েছে। চন্দ্রবাবুর সুরেই জগনমোহন রেড্ডির সরকারকে তোপ দেগেছেন রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রী নারা লোকেশ। তিনি বলেন, "তিরুমালার ভগবান ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির আমাদের সবচেয়ে পবিত্র মন্দির। আমি অবাক হয়েছি যে ওয়াইএস জগনমোহন রেড্ডি প্রশাসন তিরুপতির প্রসাদে ঘির পরিবর্তে পশুর চর্বি ব্যবহার করেছিল।"

এদিকে ওয়াইএসআর কংগ্রেসের অভিযোগ, নাইডুর বক্তব্য "বিকৃত", টিডিপি সুপ্রিমো "রাজনৈতিক লাভের জন্য যে কোনও স্তরে নামতে পারেন"৷ ওয়াইএসআর কংগ্রেসের রাজ্যসভা সাংসদ সুব্বা রেড্ডি এক্স হ্যান্ডেলে লিখেছেন, তিরুমালা প্রসাদ সম্পর্কে বিদ্বেষপূর্ণ মন্তব্য করেছেন তিনি (চন্দ্রবাবু)। কেউ এমন অভিযোগ করবেন না। সব মিলিয়ে তিরুপতি মন্দিরের প্রসাদের মতো সংবেদনশীল বিষয়ে বিতর্কে রাজনৈতিক উত্তাপ বাড়ছে অন্ধ্রপ্রদেশে।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চন্দ্রবাবুর সুরেই জগনমোহন রেড্ডির সরকারকে তোপ দেগেছেন রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রী নারা লোকেশ।
  • এদিকে ওয়াইএসআর কংগ্রেসের অভিযোগ করা হয়েছে, নাইডুর বক্তব্য "বিকৃত", টিডিপি সুপ্রিমো "রাজনৈতিক লাভের জন্য যে কোনও স্তরে নামতে পারেন"৷
Advertisement