shono
Advertisement

‘ভারতে প্রযুক্তির উন্নয়নে আপনার কাজ প্রশংসনীয়’, মোদির স্তুতি অ্যাপেল কর্তার মুখে

বুধবার মোদির সঙ্গে দেখা করেন টিম কুক।
Posted: 08:36 PM Apr 19, 2023Updated: 08:36 PM Apr 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের (Mumbai) পর দিল্লিতেও (Delhi) অফলাইন স্টোর খুলতে চলেছে অ্যাপেল। নতুন স্টোর উদ্বোধনের আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে দেখা করলেন অ্যাপেলের সিইও টিম কুক (Tim Cook)। প্রযুক্তিগত ক্ষেত্রে প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও প্রকল্প গঠনের প্রশংসা করেন তিনি। টুইট করে এই বৈঠকের কথা জানিয়েছেন মোদি। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আগে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গেও দেখা করেন কুক।  

Advertisement

[আরও পড়ুন: রায়সাহেবের মতিভ্রম, আমাদের নয়! মুকুলের সঙ্গে তৃণমূল ছাড়তে নারাজ অনুগামীরা]

টুইট করে প্রধানমন্ত্রী বলেন, “টিম কুকের সঙ্গে বৈঠক করে খুবই ভাল লেগেছে। প্রযুক্তিগত ক্ষেত্রে নানা উন্নতি হচ্ছে ভারতে। সেই বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়াও অন্যান্য বিষয় নিয়েও কথা বলেছি আমরা।” অন্যদিকে মোদির সঙ্গে ছবি টুইট করে টিম কুক বলেন, “ভারতের ভবিষ্যৎ গড়তে প্রধানমন্ত্রীর দর্শন খুবই প্রশংসনীয়। প্রযুক্তির সঠিক ব্যবহার করতে পারলে দেশের সমস্ত ক্ষেত্রে উন্নতি হবে। ভারতের নানা প্রান্তে বিনিয়োগ করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।” 

কয়েকদিন আগেই মুম্বইতে ভারতের প্রথম অ্যাপেল (Apple Store) স্টোর উদ্বোধন করেছেন কুক। স্টোরটির জন্য রিলায়েন্স জিওর সঙ্গে মোট ১১ বছরের চুক্তি হয়েছে অ্যাপেলের। প্রতি মাসে স্টোরের ভাড়াবাবদ মার্কিন সংস্থাকে দিতে হবে ৪২ লক্ষ টাকা। অ্যাপেলের সঙ্গে ব্যবসায় লাভবান হতে চলেছেন মুকেশ আম্বানিও। ইতিমধ্যেই ক্রেতাদের ভিড় জমতে শুরু করেছে নয়া স্টোরে। তার মধ্যেই দিল্লিতে শুরু হবে অ্যাপেলের নতুন স্টোর।

[আরও পড়ুন: সুকৌশলে খুন? স্বামীর সঙ্গে সার্কাসের খেলা দেখাতে গিয়ে পড়ে মৃত্যু মহিলার, ভাইরাল ভিডিও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement