shono
Advertisement

আবগারি দুর্নীতি মামলায় চতুর্থ সমনও অগ্রাহ্য কেজরিওয়ালের! ফের তলবের পথে ইডি

ইডি দপ্তরে হাজিরা না দিয়ে কেজরিওয়াল যেতে পারেন গোয়ায় ভোটপ্রচারে।
Posted: 10:27 AM Jan 18, 2024Updated: 01:03 PM Jan 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় চতুর্থ সমনও অগ্রাহ্য করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সূত্রের খবর, ইডি দপ্তরে না গিয়ে কেজরিওয়াল গোয়ায় যাবেন ভোটপ্রচার করতে। এদিকে ইডি সূত্রের খবর, বৃহস্পতিবার হাজিরা না দিলে ফের শুক্রবারই তলব করা হতে পারে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

Advertisement

আবগারি দুর্নীতি মামলায় দীর্ঘদিন ধরে ইডির র‍্যাডারে কেজরিওয়াল। এর আগেও তিনবার দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছিল। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল (Arvind Kejriwal)। সেই সমনকে ‘বেআইনি’ দাবি করে হাজিরা এড়িয়েছিলেন তিনি। আম আদমি পার্টির তরফে স্পষ্ট জানানো হয়েছিল, শুধুমাত্র তাঁকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। আর সেই কারণেই তিনি হাজিরা দেননি। কেজরিওয়াল নিজে বলছেন, ইডি তাঁকে যে সমন পাঠাচ্ছে তার কোনও ভিত্তি নেই। এই বেআইনি সমনে হাজিরা দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না।

[আরও পড়ুন: ‘রামমন্দির বিধির লিখন, আমি সারথী মাত্র’, বলছেন আগে ডাক না পাওয়া আডবাণী]

প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia) এবং আপ সাংসদ সঞ্জয় সিংহকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে তল্লাশি চালানো হয়। ইন্ডিয়া (INDIA) জোটের তৎপরতার মাঝে কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে আপের অন্দরে চোরাস্রোত বইছে। কিন্তু কেজরিওয়াল এসবের মধ্যেও সমন উপেক্ষা করে চলেছেন। সূত্রের দাবি, আজ দুপুরেই গোয়া উড়ে যাবেন তিনি। সেটা ইডিকে জানিয়েও দেওয়া হচ্ছে আপের তরফে।

[আরও পড়ুন: ১৬ ছক্কায় ফিন অ্যালেনের বিশ্বরেকর্ড, কিউয়ি ঝড়ে উড়ে গেল পাকিস্তান]

নিয়ম অনুযায়ী, কেউ পরপর তিনটি সমন উপেক্ষা করলেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা যায়। আগাম জামিন নেওয়া না থাকলে গ্রেপ্তার পর্যন্ত করা যায়। কিন্তু কেজরিওয়ালের বিরুদ্ধে এখনই অত বড় পদক্ষেপের কথা ভাবছে না ইডি। তবে দিল্লির মুখ্যমন্ত্রীকে ফের সমন পাঠানো হবে। শুক্রবার তাঁকে ফের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement