shono
Advertisement
Arvind Kejriwal

এক সপ্তাহেই সরকারি বাড়ি ছাড়ছেন কেজরি, শনিবার মুখ্যমন্ত্রী পদে শপথ অতিশীর

গত মঙ্গলবার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন অরবিন্দ কেজরিওয়াল।
Published By: Anwesha AdhikaryPosted: 12:11 PM Sep 19, 2024Updated: 04:06 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন আম আদমি পার্টি (আপ)-র প্রধান অরবিন্দ কেজরিওয়াল(Arvind Kejriwal)। মঙ্গলবার সন্ধ্যায় দিল্লির উপরাজ্যপাল ভি কে সাক্সেনার সঙ্গে দেখা করে নিজের ইস্তফাপত্র তাঁর হাতে তুলে দিয়েছেন কেজরি। আগামী শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন অতিশী। এবার আপ সাংসদ সঞ্জয় সিং জানালেন, এক সপ্তাহের মধ্যে দিল্লির সিভিল লাইনস এলাকায় মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনও ছাড়বেন কেজরিওয়াল।

Advertisement

সঞ্জয় বুধবার বলেছেন, ‘আপ নেতারা কেজরিওয়ালকে বোঝানোর চেষ্টা করেছিলেন, যাতে তিনি অন্তত নিরাপত্তার কথা মাথায় রেখে সরকারি বাসভবন না ছাড়েন। কিন্তু কেজরিওয়াল আমাদের পরামর্শ মানেননি। এক সপ্তাহের মধ্যেই তিনি ওই বাসভবন ছেড়ে দেবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। নিরাপত্তা নিয়ে প্রশ্ন করা হলে বলেছেন, ‘ঈশ্বর আমাকে রক্ষা করবেন!’

অন্যদিকে, আপের তরফে জানানো হয়েছে আগামী শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন অতিশী। প্রথমে শোনা গিয়েছিল, আগামী ২৬-২৭ সেপ্টেম্বর দিল্লি বিধানসভার বিশেষ অধিবেশন চলাকালীন শপথ নেবেন অতিশী। পরে অবশ্য দিল্লির উপরাজ্যপাল আমন্ত্রণ জানান শনিবার শপথ নেওয়ার জন্য। সেই মতোই শনিবার শপথ নেবেন অতিশী। তবে মুখ্যমন্ত্রীর পদে অতিশীর মেয়াদ বেশিদিনের নয়। আগামী বছর ফেব্রুয়ারিতেই দিল্লিতে ভোট হওয়ার কথা।

উল্লেখ‌্য, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় অন্যতম অভিযুক্ত হিসাবে নাম জড়িয়েছিল তৎকালীন মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের। ইডির হাতে গ্রেপ্তার হওয়ার পর প্রায় ছ’মাস তিহার জেলে ছিলেন তিনি। গত শুক্রবার সুপ্রিম কোর্টের নির্দেশে জেল থেকে মুক্তি পান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এক সপ্তাহের মধ্যে দিল্লির সিভিল লাইনস এলাকায় মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনও ছাড়বেন কেজরিওয়াল।
  • নিরাপত্তা নিয়ে প্রশ্ন করা হলে বলেছেন, ‘ঈশ্বর আমাকে রক্ষা করবেন!’
  • আপের তরফে জানানো হয়েছে আগামী শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন অতিশী।
Advertisement