shono
Advertisement
Tirupati Temple

তিরুপতি মন্দিরের লাড্ডুতে মাছের তেল, গরুর চর্বি! রিপোর্ট ঘিরে চাঞ্চল্য

চন্দ্রবাবু নাইডুর দাবিকেই মান্যতা দিল টেস্ট রিপোর্ট।
Published By: Biswadip DeyPosted: 07:10 PM Sep 19, 2024Updated: 07:10 PM Sep 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে ব্যবহৃত হচ্ছে গরুর চর্বি, মাছের তেল! অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর এমন অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। এবার সামনে এল টেস্ট রিপোর্ট। আর সেই রিপোর্টে এই দাবিকে মান্যতা দিয়ে জানানো হয়েছে যে অভিযোগ উঠেছে তা সত্যিই। লাড্ডু পরীক্ষা দেখা গিয়েছে এর মধ্যে গরুর চর্বি, মাছের তেল ছাড়াও রয়েছে পাম তেল।

Advertisement

গত বুধবার চন্দ্রবাবু অভিযোগ করেন, ওয়াইএসআর কংগ্রেসের শাসনকালে লাড্ডুতে পশুর চর্বি ব্যবহার করা হত। ব্যবহার করা হত মাছের তেল। কিন্তু তিনি ক্ষমতায় আসার পর পরিবর্তন করে খাঁটি ঘি দিয়ে তৈরি হচ্ছে শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদী লাড্ডু। এহেন অভিযোগের পরই শোরগোল পড়ে যায়। বিদ্বেষের কারণেই এমন মন্তব্য করা হচ্ছে দাবি করে রাজ্যের ভূতপূর্ব শাসক দল। তাদের মতে, চন্দ্রবাবুর এমন মন্তব্য আসলে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’।

কেবল চন্দ্রবাবুই নয়, চন্দ্রবাবুর সুরেই জগনমোহন রেড্ডির সরকারকে তোপ দেগেছেন রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রী নারা লোকেশও। তিনি বলেন, “তিরুমালার ভগবান ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির আমাদের সবচেয়ে পবিত্র মন্দির। আমি অবাক হয়েছি যে ওয়াইএস জগনমোহন রেড্ডি প্রশাসন তিরুপতির প্রসাদে ঘির পরিবর্তে পশুর চর্বি ব্যবহার করেছিল।”
এর 'জবাবে' ওয়াইএসআর কংগ্রেসের রাজ্যসভা সাংসদ সুব্বা রেড্ডি এক্স হ্যান্ডেলে লিখেছেন, 'তিরুমালা প্রসাদ সম্পর্কে বিদ্বেষপূর্ণ মন্তব্য করেছেন তিনি (চন্দ্রবাবু)। কেউ এমন অভিযোগ করবেন না।' কিন্তু এবার টেস্ট রিপোর্ট প্রকাশের পর নিঃসন্দেহে অস্বস্তি বাড়ল বিষয়টি ঘিরে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে ব্যবহৃত হচ্ছে গরুর চর্বি, মাছের তেল!
  • অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর এমন অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল।
  • এবার সামনে এল টেস্ট রিপোর্ট। আর সেই রিপোর্টে এই দাবিকে মান্যতা দিয়ে জানানো হয়েছে যে অভিযোগ উঠেছে তা সত্যিই।
Advertisement