shono
Advertisement

হাই কোর্টে খারিজ আর্জি, জেলেই থাকতে হবে কেজরিকে

Published By: Biswadip DeyPosted: 04:14 PM Apr 09, 2024Updated: 06:28 PM Apr 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) গ্রেপ্তারির বিরুদ্ধে জারি হওয়া পিটিশন খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট। জানিয়ে দিল, জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমোকে। আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত তাঁকে জেল হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন আদালতে কেজরিওয়ালের পিটিশনের বিরোধিতা করে ইডি (ED) আদালতকে জানায়, আইন সকলের জন্যই সমান। সেখানে একজন মুখ্যমন্ত্রী ও আম আদমির মধ্যে কোনও পার্থক্য নেই।

Advertisement

কেজরিওয়াল এর আগে জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। তবুও তাঁকে জোর করে আবগারি দুর্নীতি মামলায় ফাঁসাচ্ছে ইডি। বলা হচ্ছে তিনিই এই কেলেঙ্কারির 'কিংপিন' তথা মূল পাণ্ডা। এই পরিস্থিতিতে গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে দায়ের করা হয়েছিল পিটিশন যা খারিজ হয়ে গেল এদিন। 

[আরও পড়ুন: নির্বাচনের আগে চড়ছে শেয়ার বাজার, প্রথমবার ৭৫ হাজারের গণ্ডি পার সেনসেক্সের]

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রীকে ১৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। আর তার পরই গ্রেপ্তারির বিরোধিতা করে দিল্লি হাই কোর্টের (Delhi High Court) দ্বারস্থ হন আপ সুপ্রিমো। প্রথম থেকেই ইডির (ED) সাফ দাবি, আবগারি মামলার সঙ্গে সরাসরি কেজরির যোগ রয়েছে। সেই দাবিতেই অনড় থেকে এদিন কেজরিওয়ালের পিটিশনের বিরোধিতা করে ইডির তরফে দাবি করা হয়, ''কোনও 'আম আদমি' যদি অপরাধ করেন তাহলে তাঁকে গরাদের ওপারে যেতে হয়। কিন্তু আপনি মুখ্যমন্ত্রী বলেই আপনাকে গ্রেপ্তার করা যাবে না?  আপনারা দেশটাকে লুঠ করে যাবেন, তবু আপনাকে স্পর্শ করা যাবে না ভোট আসছে বলে? আপনার দাবি, আপনার গ্রেপ্তারিতে মৌলিক কাঠামো লঙ্ঘিত হচ্ছে? এটা কী ধরনের মৌলিক কাঠামো?'' এর পর রায় জানানোর সময় উচ্চ আদালতের তরফে জানানো হয়, কেজরির আবেদন মোটেই জোরালো নয়। 

[আরও পড়ুন: দিল্লিতে প্রতিবাদের আঁচ বাড়াচ্ছে তৃণমূল, সকাল থেকে থানার বাইরে অবস্থান, যোগ দিল আপও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement