shono
Advertisement

ভয় নেই! মণিপুরে জঙ্গিদের ফাঁদে পড়া কমান্ডোদের মৃত্যুমুখ থেকে ফেরাল সেনা

দেখুন সেই ভিডিও।
Posted: 09:18 PM Nov 06, 2023Updated: 08:51 AM Nov 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরে জঙ্গিদের ফাঁদে পড়া পুলিশের কমান্ডোদের মৃত্যুমুখ থেকে ফেরাল সেনা। এবার সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই সাহসিক অভিযানের ভিডিও।  

Advertisement

সেনা সূত্রে খবর, ৩১ অক্টোবর দুর্গম পাহাড়ি রাস্তায় মণিপুর পুলিশের একটি কমান্ডো দলকে অ্যামবুশ করে সন্ত্রাসবাদীরা। রাজধানী ইম্ফল ও মায়ানমার সংলগ্ন মোরেহ শহরের মাঝে একটি পাহাড়ি রাস্তার বাঁকে জাল বিছিয়েছিল জঙ্গিরা। পুলিশ দল সেখানে পৌঁছতেই পাহাড়ের উপর থেকে ধেয়ে আসে ঝাঁকে ঝাঁকে গুলি। কোণঠাসা হয়ে পড়েন কমান্ডোরা।      

খবর পেয়েই আক্রান্তদের উদ্ধার করতে আসরে নামে সেনা। এগিয়ে আসে অসম রাইফেলস। আশ্বাস দেয়, ‘ভয় নেই, আমরা আসছি।’ তার পরই শুরু হয় সিনেমাকেও হার মানানো সেই অভিযান।  সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই রোমহর্ষক ভিডিও। 

[আরও পড়ুন: PM Modi: ‘প্যালেস্টাইনের সঙ্গ ছাড়িনি’, ‘চাপের মুখে’ বন্ধু ইরানকে আশ্বাস মোদির]

জানা গিয়েছে, হামলার মুখে পড়া ওই কমান্ডোরা ইম্ফলের (Imphal) একটি হাইওয়ের ধারে ভারত-মায়ানমার সীমান্তবর্তী মোরেহ শহরে যাচ্ছিলেন। যেখানে গত সপ্তাহেই খুন করা হয় মোরেহর সাব ডিভিশনাল অফিসারকে। সেই ঘটনার তদারকি করতেই সেখানে যাচ্ছিলেন তাঁরা। সেই সময় পাহাড়ের উপর থেকে গুলি চালানো শুরু করে দুষ্কৃতীরা। সেই অগ্নিবৃষ্টির মধ্যেই সাজোয়াঁ গাড়ি নিয়ে কমান্ডোদের উদ্ধার করে সেনা।   

[আরও পড়ুন: আপের পাঞ্জাবেও গ্রেপ্তার কেজরিওয়ালের বিধায়ক, ৪০ কোটির ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ]

উল্লেখ্য, কয়েকদিন আগেই মণিপুরে শান্তি ফিরছে বলে জানিয়েছিল বিরেন সিংয়ের সরকার। কিন্তু বাস্তব চিত্র অন্য কথা বলছে। সেপ্টেম্বর মাসেই নিজের বাড়ি থেকে অপহরণ করা হয় থাংথাং কম নামে এক সেনাকর্মীকে। মাথায় গুলি করে খুন করা তাঁকে। গত ছয় মাস ধরে কুকি-মেতেই গোষ্ঠী হিংসায় জ্বলছে মণিপুর। এখনও সেখানে প্রাণহানির ঘটনা ঘটছে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement