shono
Advertisement

বিহারে লরির ধাক্কায় মৃত ১২ পুণ্যার্থী, আর্থিক সাহায্য ঘোষণা কেন্দ্র ও রাজ্যের

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।
Posted: 09:02 AM Nov 21, 2022Updated: 09:07 AM Nov 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে মর্মান্তিক পথ দুর্ঘটনা। শিশু ও মহিলা-সহ প্রাণ গেল মোট ১২ জনের। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের তরফ থেকে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে।

Advertisement

রবিবার রাত ৯টা নাগাদ পাটনা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে উত্তর বিহারের (Bihar) দেশরি থানা এলাকায় ভিড় জমান স্থানীয়রা। ‘ভূমিয়া বাবা’র পুজো দিচ্ছিলেন তাঁরা। সেই সময় দ্রুত গতিতে আসা একটি ট্রাক ওই পুণ্যার্থীদের পিষে দিয়ে যায়। ঘটনাস্থলে শিশু ও মহিলা-সহ মোট ১২ জনের মৃত্যু হয়। জখম হয়েছেন আরও অনেকেই। প্রত্যেকের চিকিৎসা চলছে।

এই ঘটনায় এলাকায় নেমেছে শোকের ছায়া। নিহতদের পরিবারের প্রতি টুইটে সমবেদনা জানান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

[আরও পড়ুন: ‘২০২৪ সালের আগেই লাগু হবে CAA’, দাবি শান্তনু ঠাকুরের, পালটা দিলেন মমতাবালা]

প্রধানমন্ত্রীও দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা এবং আহতদের চিকিৎসকা ৫০ হাজার টাকা অর্থসাহায্যের কথা ঘোষণা করেছেন।

দুর্ঘটনাগ্রস্তদের পাশে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। নিহতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা করে অর্থসাহায্য ঘোষণা করেছেন তিনি।

দুর্ঘটনায় জখমদের অবস্থা বেশ আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। ঘাতক লরিচালকের খোঁজ শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: নেতাজির অন্তর্ধান রহস্য বিকৃত করে সিনেমা-বই প্রকাশের অভিযোগ, জনস্বার্থ মামলা হাই কোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement