shono
Advertisement
Bengaluru Metro

পরনে বোতাম ছেড়া জামা, যুবককে মেট্রোয় চাপতে দিল না কর্তৃপক্ষ! নিন্দার ঝড় নেটপাড়ায়

ঘটনার ভিডিও ভাইরাল হতেই সাফাই দিল মেট্রো কর্তৃপক্ষ।
Posted: 04:21 PM Apr 10, 2024Updated: 04:30 PM Apr 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরিচ্ছন পোশাক, তার উপর জামায় বোতাম পর্যন্ত নেই। এই 'দোষে' এক যুবককে মেট্রোয় চড়তে দিল না বেঙ্গালুরু মেট্রো রেল কর্তৃপক্ষ। 'অমানবিক' এই ঘটনার ভিডিও করে সোশাল মিডিয়ায় পোস্ট করেন এক যাত্রী। যা ভাইরাল হয় নিমেষে। নিন্দার ঝড় ওঠে নেটপাড়ায়। চাপে পড়ে সাফাই দিয়েছে বেঙ্গালুরু মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড। কী বলেছে BMRCL?

Advertisement

ঘটনাটি ডোড্ডাকাল্লাসান্দ্রা মেট্রো স্টেশনের। অভিযোগ, ওই যুবকের পথ আটকান মেট্রো রেলের এক কর্মী। তিনি সাফ জানান, ট্রেনে চাপতে হলে জামার বোতাম লাগাতে হবে, পরিচ্ছন পোশাক পরে আসতে হবে। সহযাত্রীরা কেউ কেউ প্রতিবাদ করেন। এক যাত্রী গোটা ঘটনা ভিডিও করেন। সোশাল মিডিয়ায় ওই ভিডিওটি পোস্ট করে BMRCL এবং স্থানীয় বিধায়ক তেজস্বী সূর্যকে ট্যাগ করেন তিনি। ক্যাপাশনে ওই যাত্রী লেখেন, 'এই মুহূর্তে আমার সামনে জামা নিয়ে আরও এক ঘটনা। একজন শ্রমিককে আটকে দেওয়া হল। জামার উপরের দিকের দুটি বোতাম সেলাই করতে বলা হয় তাঁকে। মেট্রো কখন এমন হয়ে গেল?"

 

[আরও পড়ুন: বিজেপি-তৃণমূলের লড়াইয়ে নেপোয় মারে দই! দলীয় কার্যালয় থেকে চেয়ার নিয়ে চম্পট চোরের]

ভিডিওটি ভাইরাল হতেই, নিন্দার ঝড় উঠতেই অস্বস্তিতে পড়ে রেল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তারা জানায়, 'একজন যাত্রী গবির না বড়লোক, মহিলা না পুরুষ, এই বিভাজন করা হয় না। রেলকর্মী সন্দেহ করেছিলেন ওই যাত্রী অপ্রকৃতিস্থ অবস্থায় রয়েছেন। মেট্রোয় চাপা শিশু ও মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে চেয়েছিলেন। তাছাড়া কথোপকথনের পর যুবককে মেট্রোয় চাপার অনুমতিও দেওয়া হয়েছিল।'

 

[আরও পড়ুন: প্রথমে ৩৫, পরে ২৫, এখন ৩০, বাংলায় বিজেপির টার্গেট কত? বিভ্রান্ত শাহ নিজেই]

উল্লেখ্য, এর আগে একজন কৃষককে মেট্রোয় উঠতে বাধা দিয়েছিল BMRCL-এর এক নিরাপত্তারক্ষী। বিষয়টি জানাজানি হতে নিন্দার ঝড় উঠেছিল রাজ্যজুড়ে। যার পর জনরোষের মুখে ওই নিরাপত্তাকর্মীকে বরখাস্ত করেছিল কর্তৃপক্ষ। বার বার এক ঘটনায় নেটিজেনরা প্রশ্ন তুলছেন, কর্তৃপক্ষ কি বোঝাতে চাইছে-বেঙ্গালুরু মেট্রো গরিবের নয়, কেবল ধনীদের জন্য? 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘটনাটি ডোড্ডাকাল্লাসান্দ্রা মেট্রো স্টেশনের।
  • র আগে একজন কৃষককে মেট্রোয় উঠতে বাধা দিয়েছিল BMRCL-এর নিরাপত্তারক্ষী।
Advertisement