shono
Advertisement

বিজেপি নেতাদের সঙ্গে একমঞ্চে বিলকিস বানোর ধর্ষক! ‘দৈত্য জেলে যাক’, গর্জে উঠলেন মহুয়া

গুজরাটের এক অনুষ্ঠানে বিজেপি সাংসদ, বিধায়কদের সঙ্গে দেখা গেল ধর্ষককে।
Posted: 11:39 AM Mar 27, 2023Updated: 11:42 AM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর খানেক আগে দেশ তোলপাড় করা ঘটনা বিলকিস বানোর ধর্ষণে (Bilkis Bano Gang Rape Case) দোষী সাব্যস্তদের জামিন পাওয়া। ধর্ষণে সাজাপ্রাপ্ত ১১জনকে গুজরাট সরকার মুক্ত করে দেয়। আর তারপর নারী ও মানবাধিকার সংগঠনের চাপের মুখে বহু সমালোচিত হলেও নিজেদের সিদ্ধান্তে অনড় ছিল প্রশাসন। এই সিদ্ধান্ত সঠিক না বেঠিক, নারীর অধিকার রক্ষার পক্ষে তা কতটা বিপজ্জনক, কী দৃষ্টান্ত প্রতিষ্ঠিত হল – এসব বিষয় নিয়ে তর্ক-বিতর্ক, আলোচনা এখনও চলছে। তবে একই মধ্যে নতুন বিতর্ক। গুজরাটের (Gujarat) এক অনুষ্ঠানে বিজেপি নেতাদের সঙ্গে মঞ্চে দেখা গেল বিলকিস বানোর এক ধর্ষককে। আর সেই ছবি প্রকাশ্যে আসতেই টুইট করে গর্জে উঠলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mohua Moitra)।

Advertisement

মহুয়া মৈত্রর টুইটের (Tweet) ভাষা দেখলেই বোঝা যাবে, বিলকিস বানোর ধর্ষককে বিজেপি নেতাদের সঙ্গে একমঞ্চে দেখে তিনি কতটা ক্ষুব্ধ। ‘দৈত্য’ বলে তাকে উল্লেখ করে তৃণমূল সাংসদের টুইট, ”এই দৈত্যদের আমি জেলের ভিতর দেখতে চাই। আর এই শয়তান সরকার, যারা ওদের এভাবে খোলা জায়গায় ঘুরতে দেওয়ার জন্য দায়ী, তাদের উপড়ে ফেলা হোক। ভারত তার হারানো নৈতিক অবস্থান ফের ফিরে পাক, এটা দেখতে চাই।” বেশ কড়া ভাষায় মহুয়া মৈত্র এই টুইট করেছেন।

[আরও পড়ুন: বাবা হতে তান্ত্রিকের নির্দেশেই নরবলি! তিলজলায় শিশু খুন নিয়ে বিস্ফোরক দাবি ধৃতের]

জানা গিয়েছে, গত ২৫ তারিখ গুজরাটের (Gujarat) দাহোদ জেলার কর্মাদি গ্রামে জল সরবরাহ সংক্রান্ত একটি প্রকল্পের উদ্বোধন করতে গিয়েছিলেন বিজেপি সাংসদ (BJP MP) যশবন্ত সিং ভাভোর এবং তাঁর বিধায়ক ভাই শৈলেশ ভাভোর। সেখানেই বিলকিস বানোর ধর্ষক শৈলেশ চমনলাল ভাটকে তাঁদের সঙ্গে একই মঞ্চে দেখা যায়। ভিডিওটি প্রকাশ্যে আসার পরই তাকে তুরুপের তাস করেছেন বিরোধীরা। তবে সবচেয়ে ধারাল আক্রমণ শানিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর টুইটে যথেষ্ট কড়া সমালোচনা।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে বাম-কংগ্রেসকে সমর্থন! অঘোষিত ‘জোট’বার্তা বিজেপির সংখ্যালঘু মোর্চার]

প্রসঙ্গত, বিলকিস বানোর ধর্ষকদের মুক্তি নিয়ে গুজরাট সরকারের সিদ্ধান্তে সুপ্রিম কোর্টের সিলমোহর দেওয়ার বিষয়টি খতিয়ে দেখার আরজি জানিয়েছিলেন বিরোধীরা। যার পুরোভাগে ছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, সিপিএম (CPM) নেত্রী সুহাসিনী আলি। মামলার শুনানির আগেই বেঞ্চ থেকে অব্যাহতি নেন এক বিচারপতি। ফলে তা মুলতুবি হয়ে যায়। এই পরিস্থিতিতে বিলকিসের এক ধর্ষককে এভাবে বিজেপি নেতাদের সঙ্গে এক মঞ্চে দেখে গর্জে ওঠা স্বাভাবিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement