shono
Advertisement

৪৫ কোটি টাকায় বাড়ির সৌন্দর্যায়ন করেছেন কেজরিওয়াল! ইস্তফার দাবিতে সোচ্চার বিজেপি

'বাড়ি নয়, ওটা শিসমহল' খোঁচা গেরুয়া শিবিরের।
Posted: 11:28 AM Apr 26, 2023Updated: 11:41 AM Apr 26, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনের সৌন্দর্যায়নে খরচ করা হয়েছে ৪৫ কোটি টাকা। এমনই দাবি করল বিজেপি (BJP)। সেই সঙ্গে নৈতিক কারণেই ইস্তফা দেওয়া উচিত বলেও জানাল গেরুয়া শিবির। দিল্লির শাসক দল আম আদমি পার্টির (AAP) তরফে পালটা খোঁচা দিয়ে উল্লেখ করা হয়েছে প্রধানমন্ত্রীর বাসভবন ও সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টের।

Advertisement

দিল্লিপ বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেব একটি বিবৃতি পেশ করে দাবি করেছেন, যেসময় দিল্লি কোভিড-১৯-এর সঙ্গে লড়াই করছিল সেই সময় কেজরিওয়াল (Arvind Kejriwal) তাঁর বাংলোর সৌন্দর্যায়নের জন্য ৪৫ কোটি টাকা খরচ করেছিলেন। তাঁর কথায়, ”কেজরিওয়ালকে এর উত্তর দিতে হবে জনগণকে। করোনার সময় যখন সমস্ত ধরনের সরকারি নির্মাণকাজ বন্ধ ছিল তখনই তিনি ৪৫ কোটি টাকা খরচ করেছিলেন সৌন্দর্যায়নের জন্য।”

[আরও পড়ুন: ১ কেজি গাঁজা পাচারের অপরাধে ভারতীয় বংশোদ্ভূত যুবককে ফাঁসি সিঙ্গাপুরে]

গেরুয়া শিবিরের তরফে যে নথি প্রকাশ করা হয়েছে তাতে দেখা গিয়েছে সাকুল্যে খরচ করা হয়েছে ৪৪ কোটি ৭৮ লক্ষ টাকা। এর মধ্যে অন্দরসজ্জার জন্যই খরচ হয়েছে ১১.৩০ কোটি টাকা। এছাড়াও পাথর ও মার্বেলের মেঝে থেকে ইলেকট্রিক্যাল ফিটিংস, অগ্নি নির্বাপণ ইত্যাদি নানা খাতে খরচ হয়েছে বাকি টাকা। বিজেপি সভাপতির খোঁচা, ”কেজরিওয়াল কোনও বাড়িতে থাকেন না। ওটা শিসমহল।” আপ সুপ্রিমোর পদত্যাগের দাবিতে সোচ্চার তিনি।

আপ পালটা দিয়েছে বিজেপিকে। দলের তরফে টুইট করে তোলা হয়েছে প্রধানমন্ত্রীর বাসভবনের খরচের প্রসঙ্গ। তাদের দাবি, প্রধানমন্ত্রীর বাসভবনের জন্য খরচ করা হয়েছে ৫০০ কোটি টাকা এবং সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্ট বাবদ খরচ হয়েছে ২ হাজার ৩০০ কোটি টাকা। আর তা করা হয়েছে করোনা আমলে। 

[আরও পড়ুন: ‘সমলিঙ্গ বিয়েকে বৈধতা দেওয়া খুব সহজ কাজ নয়’, মেনে নিল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement