shono
Advertisement

তামিলনাড়ুতে হিন্দি বললেই খুন? ভুয়ো খবর ছড়িয়ে হাজতে উত্তরপ্রদেশের BJP নেতা

পরিযায়ী শ্রমিকদের নিয়ে উদ্বিগ্ন বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।
Posted: 07:34 PM Mar 04, 2023Updated: 07:54 PM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিযায়ী শ্রমিকদের নিয়ে লাগাতার মিথ্যাচারের জেরে শ্রীঘরে বিজেপি নেতা। তামিলনাড়ুতে লাগাতার বিহারের পরিযায়ী শ্রমিকদের হত্যা করা হচ্ছে বলে একটি টুইট করা হয়। সেই খবর আগুনের মতো ছড়িয়ে পড়ে। তবে অশান্তি ছড়ানোর আগেই তাঁকে আটক করে পুলিশ। এদিকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে উদ্বিগ্ন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে কথা বলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। আশ্বস্ত করেন, তামিলনাড়ুতে বিহারের শ্রমিকরা সুরক্ষিত।

Advertisement

গত কয়েকদিন যাবত সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ভিডিও ছড়িয়েছিল। যেখানে দেখা যায়, কয়েক জন শ্রমিক নিজেদের মধ্যে মারামারি করছে। সেই ভিডিও দেখিয়ে প্রশান্ত উমরাও দাবি করেছিলেন, তামিলনাড়়ুতে বিহারের পরিযায়ী শ্রমিকরা সুরক্ষিত নন। সেখানে নির্বিচারে তাঁদের হত্যা করা হচ্ছে। টুইটারে লেখেন, “হিন্দি ভাষায় কথা বলার জন্য বিহারের ১২ জন পরিযায়ী শ্রমিককে হত্যা করা হয়েছে বিহারে।”হোয়াটসঅ্যাপেও এধরনের মেসেজ চালাচালি হয়েছে। বিষয়টি পুলিশের নজরে আসতেই প্রশান্তকে গ্রেপ্তার করা হয়। উল্লেখ্য, প্রশান্ত উমরাও উত্তরপ্রদেশ বিজেপির মুখপাত্র।

[আরও পড়ুন: বলিউডের ইতিহাসে নতুন রেকর্ড ‘পাঠানে’র, শাহরুখের হয়ে বক্স অফিস জয়ের পতাকা ওড়ালেন স্ত্রী গৌরী]

তামিলনাড়ু পুলিশের তরফে টুইটারে জানানো হয়েছে, “একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছিল, যেথানে তামিলনাড়ুতে বিহার ও ঝাড়খণ্ডের পরিযায়ী শ্রমিকদের মধ্যে ঝামেলার ভিডিও। কোয়াম্বাটুরে স্থানীয়দের অশান্তির ভিডিও পোস্ট করে গুজব ছড়ানো হচ্ছিল। এধরনের সমস্ত খবর মিথ্যে ও গুজব। তামিলনাড়ু শান্তিপূর্ণ এলাকা। এখানে সকলেই সুরক্ষিত।” শুধু বিজেপি নেতা নয়, সেখানকার একটি সংবাদপত্রের কর্মীকেও ভুয়ো খবরের ছড়ানোর জন্য গ্রেপ্তার করা হয়েছে।

এদিন এ নিয়ে বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “গুজব ছড়িয়ে ভারতের ঐক্যকে ভাঙার চেষ্টা। তামিলনাড়ুতে সকলে সুরক্ষিত।”

[আরও পড়ুন: স্পুটনিক ভি তৈরির অন্যতম কারিগর, রাশিয়ায় শ্বাসরোধ করে খুন সেই বিজ্ঞানীকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement