shono
Advertisement

‘মূর্খের অশেষ দোষ’, Dilip Ghosh-এর পোস্টারে কন্যাশ্রী বানান বিভ্রাটে তোপ Tathagata’র

সংসদের বাইরে ভুল বানানে ভরা পোস্টার হাতে বিক্ষোভ দেখিয়ে বিতর্কে দিলীপ ঘোষ।
Posted: 01:21 PM Aug 12, 2021Updated: 01:43 PM Aug 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমতা ‘গণধর্ষণ’ কাণ্ডের (Amta Gang rape) প্রতিবাদে পোস্টার হাতে সংসদের সামনে বিক্ষোভ দেখান দিলীপ ঘোষ-সহ বাংলার বিজেপি সাংসদরা। বাংলার সরকারের বিরোধিতায় বিক্ষোভ দেখিয়ে বিতর্কে জড়ালেন খোদ দিলীপ ঘোষই (Dilip Ghosh)। কারণ, মেদিনীপুরের বিজেপি সাংসদের হাতের পোস্টারে বানান বিভ্রাট। সেই পোস্টার ইস্যুতেই এবার টুইটারে সরব বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়।

Advertisement

পোস্টারে লেখার কথা ছিল, কন্যাশ্রী (Kanyashree) চাই না, নারী সম্মান চাই। তবে পোস্টারের বানানেই ঘটল যত গণ্ডগোল। কন্যাশ্রীর পরিবর্তে লেখা হল “কন্নাশ্রী”। ‘ই’-এমনভাবে লেখা হল যে বর্ণ দেখে তা বোঝাই দায়। বানান দেখে চোখ কপালে ওঠার জোগাড় নেটিজেনদের। এই ইস্যুটিকে হাতিয়ার করেছে তৃণমূলও। দিলীপ ঘোষকে খোঁচা দিয়েছে শাসকদল। এবার বানান বিভ্রাটের ঘটনায় উষ্মাপ্রকাশ করলেন তথাগত রায় (Tathagata Roy)। তিনি টুইটে লেখেন, “এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, “মূর্খের অশেষ দোষ।” পোস্টারটা যে ছেপেছে তার কথা বলছি। বাংলা বর্ণমালার হ্রস্ব-ই বর্ণটা পর্যন্ত চেনা যাচ্ছে না!”

[আরও পড়ুন: Khela Hobe: ত্রিপুরার পর মোদি-যোগীর রাজ্যেও এবার ‘খেলা হবে দিবস’, লখনউয়ে হবে ফুটবল ম্যাচ]

তথাগত রায় যদিও সরাসরি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) এ বিষয়ে খোঁচা দেননি তা তিনি টুইটেই উল্লেখ করেছেন। তবে অনেকেই বলছেন, যিনি পোস্টার তৈরি করেছেন তার বিষয়টি নজর রাখা উচিত ছিল তা তো ঠিকই। কিন্তু যিনি পোস্টার হাতে বিক্ষোভ দেখালেন, তাঁর পোস্টারে কী লেখা রয়েছে, তা ঠিক নাকি ভুল, সে বিষয়ে একটুও খেয়াল রাখার প্রয়োজন ছিল না? ‘সোনার বাংলা’ গড়ার কথা বারবার বিজেপি নেতৃত্বের গলায় শোনা যায়। সেই প্রসঙ্গ টেনেও অনেকে আবার গেরুয়া শিবিরকে বিঁধছে। তাঁদের প্রশ্ন, যারা বাংলা ভাষা সম্পর্কেই সচেতন নন, তারা কি ‘সোনার বাংলা’ গড়ার দাবি তুলতে পারেন?

[আরও পড়ুন: ধর্ষণ কাণ্ডে ফের শিরোনামে Delhi, প্রতিবেশী যুবকের যৌন লালসার শিকার ৬ বছরের শিশু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement