Advertisement

Locket Chatterjee: জাতীয় স্তরে গুরুত্ব বাড়ছে লকেটের, হুগলির সাংসদকে উত্তরাখণ্ড ভোটে বড় দায়িত্ব দিল BJP

02:15 PM Sep 08, 2021 |
Advertisement
Advertisement

নন্দিতা রায়, নয়াদিল্লি: জাতীয় স্তরে গুরুত্ব বাড়ল হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের (Locket Chatterjee)। আগামী বছর উত্তরাখণ্ডের (Uttarakhand)বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বাড়তি দায়িত্ব দেওয়া হল তাঁকে। উত্তরাখণ্ডে বিজেপির সহ পর্যবেক্ষক হিসেবে কাজ করবেন লকেট। পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হচ্ছে কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীকে। তাঁর তত্বাবধানে কাজ করবেন লকেট চট্টোপাধ্যায় ও সর্দার আরপি সিং। এছাড়া উত্তরপ্রদেশ, মনিপুর, পাঞ্জাবের নির্বাচনকে সামনে রেখে লড়াইয়ের রূপরেখা তৈরি করেছে বিজেপি। বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে সর্বোচ্চ বিধানসভা কেন্দ্র সম্বলিত উত্তরপ্রদেশকে (Uttar Pradesh)।

Advertisement

লকেট চট্টোপাধ্যায় এই মুহূর্তে হুগলির (Hooghly) সাংসদ। উনিশের লোকসভা ভোটের তাঁর পারফরম্যান্সে সন্তুষ্ট বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। সম্প্রতি মোদি ২.০ সরকারের সম্প্রসারিত ক্যাবিনেটে লকেট চট্টোপাধ্যায়ের নাম থাকার জল্পনা থাকলেও শেষমেশ ঠাঁই হয়নি তাঁর। তবে লকেটকে নিরাশও করেনি দল। জাতীয় স্তরে কাজের সুযোগ করে দিয়েছে। ২০২২ এ উত্তরাখণ্ড নির্বাচনের আগে তাঁকে সে রাজ্যে বিজেপির সহ-পর্যবেক্ষক করা হয়েছে। আর দলের তরফে এই গুরুত্ব পেয়ে খুশি লকেট। ‘সংবাদ প্রতিদিন’কে তিনি ফোনে জানিয়েছেন, ”আমি খুব খুশি যে আমাকে দল এতটা গুরুত্ব দিয়েছে। জাতীয় স্তরে কাজের সুযোগ করে দিয়েছে। আমি এই মুহূর্তে দিল্লিতে কাজে আছি। এখান থেকে ফিরে দলের শীর্ষনেতাদের সঙ্গে আলোচনা করে যত দ্রুত সম্ভব কাজে নামব।”

[আরও পড়ুন: তালিবান সংকটের মধ্যেই ভারতে রাশিয়ার মুখ্য নিরাপত্তা উপদেষ্টা, সাক্ষাৎ অজিত ডোভালের সঙ্গে]

লকেটকে উত্তরাখণ্ডের দায়িত্ব দেওয়ার পাশাপাশি উত্তরপ্রদেশে নির্বাচন নিয়েও ব্লুপ্রিন্ট ছকে ফেলেছে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। উত্তরপ্রদেশকে ছটি জোনে (Zone) ভাগ করে প্রতিটির দায়িত্বে একেকজন নেতাকে নিয়োগ করা হয়েছে। পশ্চিম উত্তর প্রদেশ, ব্রিজ, আওধ, কানপুর, গোরক্ষপুর, কাশীর মতো গুরুত্বপূর্ণ অঞ্চলগুলিকে নির্বাচনী ঘুঁটি সাজাবেন তাঁরা। এর মধ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) কেন্দ্র গোরক্ষপুরের দায়িত্বে থাকছেন অরবিন্দ মেনন। তিনি পশ্চিমবঙ্গ বিজেপিরও অন্যতম পর্যবেক্ষক।

[আরও পড়ুন: Coronavirus Update: দেশে একদিনে কোভিডে মৃত ৩৬৯, টিকাকরণের সংখ্যা ৭০ কোটি পার]

Advertisement
Next