shono
Advertisement
Maharashtra

মহারাষ্ট্রে ৯৯ আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, নাগপুর দক্ষিণ-পশ্চিমে প্রার্থী দেবেন্দ্র ফড়নবিস

২০ নভেম্বর মহারাষ্ট্রে হতে চলেছে বিধানসভা নির্বাচন।
Published By: Amit Kumar DasPosted: 04:05 PM Oct 20, 2024Updated: 04:27 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভার প্রথম তালিকায় ৯৯ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। যেখানে নাগপুর দক্ষিণ-পশ্চিম কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসকে।

Advertisement

২৮৮ আসনের মহারাষ্ট্রে সম্প্রতি আসনরফা সম্পন্ন করেছে বিজেপি। যেখানে ১৪২টি আসনে লড়বে বিজেপি। একনাথ শিন্ডের শিবসেনা লড়বে ৬৬টি আসনে এবং ৫২টি আসনে লড়বে অজিত পাওয়ারের এনসিপি। এর পরও বাকি রয়েছে ২৮টি আসন। যা এখনও অমীমাংসিত। চূড়ান্ত হয়ে যাওয়া ১৪২টি আসনের মধ্যে রবিবার ৯৯টি আসনে প্রার্থী ঘোষণা করে দিল বিজেপি। যেখানে দেবেন্দ্র ফড়নবিসের পাশাপাশি প্রার্থী করা হয়েছে রাজ্যসভার সাংসদ অশোক চৌহানের কন্যা সৃজয়া চৌহানকে। তাকে প্রার্থী করা হয়েছে বোকার আসন থেকে। প্রার্থী করা হয়েছে রাজ্য বিজেপি সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে, গিরিশ মহাজন, অতুন সেভের মতো নেতাদের।

উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর মহারাষ্ট্রের ২৮৮টি আসনে এক দফায় হতে চলেছে বিধানসভা নির্বাচন। ভোটের ফল প্রকাশ হবে ২৩ নভেম্বর। ২০১৯ সালে এই রাজ্যে ১০৫টি আসনে জিতেছিল বিজেপি, শিবসেনা ৫৬, এনসিপি ৫৪ ও কংগ্রেস ৪৪টি আসনে জয় পায়। তবে নির্বাচনের পর এনডিএ থেকে আলাদা হয়ে এনসিপি ও কংগ্রেসকে সঙ্গে নিয়ে সরকার গঠন করে। তবে বছর খানেক পরই ভাঙন ধরে এই সরকারে। একনাথ শিন্ডের নেতৃত্বে শিবসেনা ও অজিত পওয়ারের নেতৃত্বে এনসিপি ভেঙে বিজেপির হাত ধরে এবং গঠিত হয় এনডিএর সরকার।

গত কয়েক বছর ধরে টানা রাজনৈতিক টানাপোড়েনে জর্জরিত মহারাষ্ট্রের জনগণ এবার কাকে বেছে নেবে সেদিকেই নজর গোটা দেশের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি।
  • ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভার প্রথম তালিকায় ৯৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি।
  • নাগপুর দক্ষিণ-পশ্চিম কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসকে।
Advertisement