shono
Advertisement
Rahul Gandhi

'হার হজম করতে না পেরে ভয় দেখাচ্ছেন', শেয়ার কেলেঙ্কারি ইস্যুতে রাহুলকে পালটা পীযূষের

Published By: Anwesha AdhikaryPosted: 10:10 AM Jun 07, 2024Updated: 10:10 AM Jun 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেয়ার বাজারে বড়সড় কেলেঙ্কারি হয়েছে বলে নরেন্দ্র মোদি এবং অমিত শাহর বিরুদ্ধে তদন্তের দাবি জানিয়েছেন রাহুল গান্ধী। এবার কংগ্রেস সাংসদকে পালটা তোপ দাগলেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। তাঁর দাবি, লোকসভা নির্বাচনে হারের ধাক্কা সামলাতে না পেরে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করছেন রাহুল।

Advertisement

লোকসভা নির্বাচন চলাকালীন প্রধানমন্ত্রী (Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah) দুজনেই দাবি করেছিলেন, এবার রেকর্ড আসন জিতে ক্ষমতায় ফিরবে বিজেপির (BJP) নেতৃত্বাধীন এনডিএ। তার সঙ্গেই রেকর্ড গড়বে শেয়ার বাজারও। তাই বিনিয়োগকারীরা ৪ জুন ভোটের ফলপ্রকাশের আগে বেশি করে শেয়ার কিনে ফেলুন এমনটাই পরামর্শ দিয়েছিলেন অমিত শাহ। সেই মন্তব্যকে হাতিয়ার করেই বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে সরব হন রাহুল (Rahul Gandhi)।

[আরও পড়ুন: বড়সড় ষড়যন্ত্রের পর্দাফাঁস! ভুয়ো আধার কার্ড দেখিয়ে সংসদে ঢোকার চেষ্টা, গ্রেপ্তার ৩ যুবক

কংগ্রেস সাংসদ সাফ বলেন, “আমরা বুঝতে পারছি এটা একটা বড়সড় কেলেঙ্কারি। তাই যৌথ সংসদীয় কমিটি গড়ে এই ঘটনার তদন্ত করা উচিত। কারণ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে দেশবাসী শেয়ার কিনলেন। মোদি বারবার বলেছিলেন শেয়ার বাজারে রেকর্ড উত্থান হবে। কিন্তু তাঁর কাছে নির্বাচন সংক্রান্ত সমস্ত তথ্য ছিল। সেখানে স্পষ্ট ছিল যে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না। তাহলে কেন এইভাবে দেশবাসীকে পরামর্শ দিলেন তিনি?”

তবে রাহুলের এই মন্তব্যের পালটা তোপ দেগে পীযূষ বলেন, "এখনও ভোটে হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেননি রাহুল। সেই জন্যই বিনিয়োগকারীদের ভয় দেখাচ্ছেন। শেয়ার বাজারে এরকম ওঠানামা হতেই পারে। তার নেপথ্যে অনেক কারণ থাকে। গত ১০ বছরে মোদি সরকারের আমলে ভারতীয় সংস্থার স্টকের মূল্য ৫ লক্ষ কোটি ডলার পেরিয়ে গিয়েছে। কিন্তু রাহুল গান্ধী ভয় দেখাচ্ছেন যেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা সরে দাঁড়ান।" তবে এই নিয়ে কংগ্রেসের তরফে পালটা কিছু বলা হয়নি।

[আরও পড়ুন: সপ্তাহান্তে পুড়বে দক্ষিণবঙ্গ, আবারও কলকাতায় ৪০ ডিগ্রি?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা নির্বাচন চলাকালীন প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী দুজনেই দাবি করেছিলেন, এবার রেকর্ড আসন জিতে ক্ষমতায় ফিরবে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ।
  • কংগ্রেস সাংসদ সাফ বলেন, “আমরা বুঝতে পারছি এটা একটা বড়সড় কেলেঙ্কারি। তাই যৌথ সংসদীয় কমিটি গড়ে এই ঘটনার তদন্ত করা উচিত।
  • গত ১০ বছরে মোদি সরকারের আমলে ভারতীয় সংস্থার স্টকের মূল্য ৫ লক্ষ কোটি ডলার পেরিয়ে গিয়েছে। কিন্তু রাহুল গান্ধী ভয় দেখাচ্ছেন যেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা সরে দাঁড়ান।
Advertisement