shono
Advertisement
Vinesh Phogat

বিজেপির টিকিটে ভোটে লড়বেন ভিনেশ? নয়া জল্পনা হরিয়ানায়

তারকা কুস্তিগিরকে নিয়ে দড়ি টানাটানি বিজেপি এবং কংগ্রেসের মধ্যে।
Published By: Subhajit MandalPosted: 05:27 PM Aug 13, 2024Updated: 05:44 PM Aug 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে হৃদয়ভঙ্গের পরই পেশাদার কুস্তি থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। একাধিক মহল থেকে সেই সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ এলেও ভিনেশ এখনও সিদ্ধান্ত বদলের কোনও ইঙ্গিত দেননি। এরই মধ্যে তারকা কুস্তিগিরকে নিয়ে দড়ি টানাটানি শুরু হয়ে গেল বিজেপি এবং কংগ্রেসের মধ্যে। কংগ্রেস আগেই ভিনেশকে রাজ্যসভায় পাঠানোর প্রস্তাব দিয়েছে। এবার বিজেপির তরফে প্রস্তাব গেল তাঁকে দলীয় টিকিটে ভোটে দাঁড় করানোর।

Advertisement

মাস দুয়েকের মধ্যে হরিয়ানার বিধানসভা নির্বাচন। তাতে হরিয়ানার কুস্তিতে প্রভাবশালী ফোগাট পরিবার কোন শিবিরকে সমর্থন করে, সেটা ভীষণ গুরুত্বপূর্ণ। সেকারণেই ভিনেশকে দলে ভেড়ানোর চেষ্টা করছে কংগ্রেস এবং বিজেপি দুই শিবিরই। এই মুহূর্তে হরিয়ানায় রাজ্যসভার একটি আসন ফাঁকা। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভুপেন্দ্র সিং হুডা জানিয়েছেন, "হরিয়ানায় কংগ্রেসের কাছে সংখ্যার জোর নেই। থাকলে আমরা ভিনেশকে রাজ্যসভায় পাঠাতাম। তবে ১০-১৫ জন বিধায়ক যদি সমর্থন করেন, তাহলে আমরা ভিনেশকে রাজ্যসভায় পাঠাতে পারি।”

[আরও পড়ুন: বাংলাদেশের সরকার পতনে আমেরিকার হাত! গুঞ্জনের মাঝেই বিবৃতি আমেরিকার]

পালটা সোমবার মুখ খুলেছেন রাজ্যের বিজেপি সভাপতি মোহনলাল বডেলি। তাঁর দাবি কংগ্রেসের হয়ে নয়, ভিনেশকে টিকিট দিতে চায় বিজেপি। তিনি হয়তো বিজেপির টিকিটেই ভোটে লড়বেন। তাঁর দাবি, এ নিয়ে ভিনেশের সঙ্গে কথা বলতে পারেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে ভিনেশ যে তাঁদের প্রস্তাবে সাড়া দিয়েছেন, সেটা নিশ্চিত করেননি বডেলি। মোহনলাল জানিয়েছেন, বিনেশের সঙ্গে আলোচনা হবে এই বিষয়ে। সে সময় বিনেশ যদি ইচ্ছা প্রকাশ করেন। তাহলে তিনি ভোটে লড়তে পারেন।

[আরও পড়ুন: ফের প্যারোলে মুক্ত! বন্দিদশা এড়িয়ে ২১ দিনের জন্য ‘ছুটি’তে ধর্ষক রাম রহিম]

যদিও ওয়াকিবহাল মহলের মতে, ভিনেশের সঙ্গে এই মুহূর্তে সরাসরি বিজেপিতে যোগ দেওয়া কঠিন। কারণ, দিন কয়েক আগে পর্যন্তও তিনি বিজেপির ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে জোরালো আন্দোলন করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও প্রবল বিরোধিতা করেছেন তিনি। এমনকী ভিনেশের পদক না পাওয়ার পিছনেও রাজনৈতিক ষড়যন্ত্র থাকতে পারে বলে মনে করছে বিরোধী শিবির। বস্তুত হরিয়ানার ভোটে ভিনেশের বঞ্চনাকে ইস্যু করতে চায় কংগ্রেস। এই পরিস্থিতিতে ভিনেশকেই যদি বিজেপি দলে ভেড়াতে পারে, তাহলে সেই অস্ত্র ভোঁতা হয়ে যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে হৃদয়ভঙ্গের পরই পেশাদার কুস্তি থেকে অবসর ঘোষণা করে দিয়েছেন ভিনেশ ফোগাট।
  • একাধিক মহল থেকে সেই সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ এলেও ভিনেশ এখনও সিদ্ধান্ত বদলের কোনও ইঙ্গিত দেননি।
  • এরই মধ্যে তারকা কুস্তিগিরকে নিয়ে দড়ি টানাটানি শুরু হয়ে গেল বিজেপি এবং কংগ্রেসের মধ্যে।
Advertisement