shono
Advertisement

বর বাছতে গাঁ উজাড়! প্রধানমন্ত্রী বাছবে কী করে? ইন্ডিয়া জোটকে খোঁচা দিয়ে ভিডিও বিজেপির

২ মিনিট ২৩ সেকেন্ডের ভিডিওয় তুমুল কটাক্ষ ইন্ডিয়া জোটকে।
Posted: 12:44 PM Mar 27, 2024Updated: 12:44 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনে ইন্ডিয়া জোটের (INDIA alliance) মুখ কে? এই প্রশ্ন তুলে বার বার বিরোধীদের কটাক্ষ করেছে গেরুয়া শিবির। নতুন এক ভিডিওয় ফের বিজেপির খোঁচা রাহুলদের। ‘ম্যায় হি দুলহা হুঁ’ নামের ওই ভিডিওয় বিরোধীদের মতানৈক্যকেই ব্যাঙ্গের কষাঘাত করা হয়েছে।

Advertisement

২ মিনিট ২৩ সেকেন্ডের ওই ভিডিওটি গতকাল, মঙ্গলবার পোস্ট করা হয়েছে বিজেপির (BJP) সোশাল মিডিয়া পেজে। সেখানে দেশের শীর্ষস্থানীয় বিরোধী নেতাদের ভূমিকায় দেখা যাচ্ছে বিভিন্ন অভিনেতাদের। একটি বিয়ে নিয়ে বৈঠকে তাঁরা একজোট হয়েছেন। সেই বৈঠকে হাজির কনের সাজে এক মহিলা। তাঁর সামনে বসে থাকা নেতাকে রাহুল গান্ধী (Rahul Gandhi) বলে চিনে নিতে ভুল হয় না। যেমনই অনায়াসে চেনা যায় ‘মাফলারম্যান’ কেজরিওয়াল, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, উদ্ধব ঠাকরে, লালুপ্রসাদ যাদব, তেজস্বী যাদব, অখিলেশ যাদবদেরও।

[আরও পড়ুন: বাল্টিমোরের সেতু দুর্ঘটনায় ৬ জনের মৃত্যুর আশঙ্কা, তবে নিরাপদেই জাহাজে থাকা ভারতীয়রা]

ভিডিওর শুরুতে দেখা যায়, রাহুলরূপী অভিনেতা কনে ও তাঁর অভিভাবকদের সঙ্গে বাকিদের পরিচয় করাচ্ছেন। এখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, তাঁরা সকলে ভাগ বাটোয়ারা করেই খান। যদিও শেষপর্যন্ত বর কে হবে সেটাই ঠিক করা যায় না। অখিলেশ থেকে কেজরি, তেজস্বী থেকে উদ্ধব- সকলেই দাবি করতে থাকেন তাঁরা বর হওয়ার দাবিদার। ভিডিওর একেবারে শোনা যায় ভয়েস ওভার, ‘আপনারা কি মনে করেন? যাঁরা বর ঠিক করতে পারছেন না, তাঁরা প্রধানমন্ত্রী বেছে নিতে পারবেন? বংশগত লুটেরাদের চেষ্টা হবে ব্যর্থ, এবার চারশো পার।’ অর্থাৎ বিরোধীদের মধ্যে মতানৈক্যের কারণেই বিজেপি ক্ষমতায় আসবে। এবং চারশোর বেশি আসন পাবে এনডিএ। এই প্রচারই করা হয়েছে ওই ভিডিওয়। প্রসঙ্গত, ‘আব কি বার চারশো পার’ এই স্লোগান এবার বিজেপির প্রচারের মূল মন্ত্র।

উল্লেখ্য, গত বছরের জুনে পাটনায় ইন্ডিয়া জোটের প্রথম বৈঠক হয়। সেই বৈঠকের সময় থেকেই এই ধরনের খোঁচা দিয়ে চলেছে বিজেপি। এমনকী, তাদের তরফে একটি বিজ্ঞাপনও প্রকাশ করা হয় যেখানে বর ছাড়া বরযাত্রীদের একটি ছবি দেখা গিয়েছিল। গেরুয়া শিবিরের প্রশ্ন ছিল, ‘২০২৪ সালের বর কে?’ সেই খোঁচাই ফিরে এল বিজেপির নয়া ভিডিওয়।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement