shono
Advertisement

অমরনাথ যাত্রীদের বাসে বিস্ফোরণ, মৃত পুণ্যার্থী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে অমরনাথ যাত্রীদের বাসে বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে এক পুণ্যার্থীর। আহত হয়েছেন অন্তত আটজন।বৃহস্পতিবারের ঘটনাটি ঘটে উপত্যকার অনন্তনাগ জেলায়। পুলিশ সূত্রে খবর, তীর্থযাত্রীদের বাসটি শ্রীনগর থেকে অমরনাথের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। রওনা দেওয়ার পর অনন্তনাগের বেসুর এলাকার কাছে প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠে বাসটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক পুণ্যার্থীর।বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ […]
Posted: 09:09 AM Jul 07, 2017Updated: 07:15 AM Jul 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে অমরনাথ যাত্রীদের বাসে বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে এক পুণ্যার্থীর। আহত হয়েছেন অন্তত আটজন।বৃহস্পতিবারের ঘটনাটি ঘটে উপত্যকার অনন্তনাগ জেলায়। পুলিশ সূত্রে খবর, তীর্থযাত্রীদের বাসটি শ্রীনগর থেকে অমরনাথের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। রওনা দেওয়ার পর অনন্তনাগের বেসুর এলাকার কাছে প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠে বাসটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক পুণ্যার্থীর।বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ ও বম্ব স্কোয়াড। স্থানীয়দের সাহায্যে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।গুরুতর জখমদের অনন্তনাগ জেলা হাসপাতালে পাঠানো হয়।

Advertisement


জানা গিয়েছে, প্রাথমিক তদন্তের পর নাশকতা ও জঙ্গিযোগের সম্ভাবনা উড়িয়ে দিয়েছে পুলিশ। বাসের মধ্যে মজুত গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণ হয়েছে বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে মৃত পুণ্যার্থীর পরিচয় জানা গিয়েছে। তাঁর নাম গঙ্গা ওয়ার্ম। তিনি অন্ধ্রপ্রদেশের গণেশনগরের বাসিন্দা। বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বস্তির রেজিস্ট্রেশন নম্বর UP38 AT- 0909 বলে জানিয়েছে পুলিশ। প্রসঙ্গত, ‘শ্রী অমরনাথজী শ্রাইন বোর্ড’ জানিয়েছে এখনও পর্যন্ত প্রায় ১ লক্ষ্য ৫ হাজার পুণ্যার্থী অমরনাথ দর্শন করেছেন।জুনের ২৯ তারিখ থেকেই ৪০ দিনের অমরনাথ যাত্রা শুরু হয়েছে।


প্রসঙ্গত, অমরনাথ যাত্রা উপলক্ষ্যে উপত্যকাকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। তীর্থযাত্রীদের উপর হামলা চালাতে পারে লস্কর, হিজবুলের মতো পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি, এমনটাই সতর্কবার্তা জারি করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। গত সোমবার অনন্তনাগ জেলায় পুলিশকর্মীদের উপর হামলা চালায় জঙ্গিরা। তাঁরা তীর্থযাত্রীদের সুরক্ষায় মোতায়েন ছিলেন। ওই ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন এক পুলিশকর্মী। বাসে বিস্ফোরণের পর আরও বাড়িয়ে তোলা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যে কাশ্মীরে সেনার অভিযানে নিকেশ হয়েছে হিজবুল কমান্ডার সবজার ভাট ও লস্কর-ই-তৈবা জঙ্গি লস্করির মতো বেশ কয়েকজন কুখ্যাত জঙ্গি। তাই সেনার নজর ঘুরিয়ে দিতে অমরনাথ যাত্রীদের উপর হামলার ছক কষছে জঙ্গিরা বলে মনে করছেন গোয়েন্দারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার