shono
Advertisement

পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহে চাপ চাপ রক্ত! কী ‘অমঙ্গল’ ঘটল?

কোথা থেকে এল রক্ত?
Posted: 07:55 PM Oct 14, 2023Updated: 07:57 PM Oct 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরীর জগন্নাথ মন্দিরে (Puri Jagannath Temple) রক্তপাত! তাও আবার মহালয়ার আগের দিন (Puri)। প্রতি বছর এই দিনেই অনুষ্ঠিত হয় জগন্নাথদেবের ‘মহাস্নান’। যার পর দুপুরে বিশেষ ভোগ ‘মধ্যাহ্নধূপা’র রীতি রয়েছে। যাকে কেন্দ্র করে ভক্তদের ঢল নামে মন্দিরে। তার মাঝেই ঘটে গেল অঘটন। গর্ভগৃহের মেঝেতে দেখা গেল চাপ-চাপ রক্ত। বিঘ্ন ঘটল পুণ্যার্থীদের বিগ্রহ দর্শনে। কিন্তু গর্ভগৃহে রক্ত এল কোথা থেকে?

Advertisement

মন্দির সূত্রে জানা গিয়েছে, গর্ভগৃহে এক সেবায়েতের সঙ্গে এক কর্মীর হাতাহাতি হয়। মহাস্নানের পর মধ্যাহ্নধূপার রীতির সময় জগন্নাথদেবকে বিশেষ ভোগে কেক দেওয়া হয়েছিল। গর্ভগৃহের এক কর্মী ভোগের বাক্স থেকে কেকের একটি টুকরো তুলে নেন। এই নিয়েই বচসা থেকে হাতহাতি। রক্তাক্ত হন মন্দিরের কর্মী। তাঁর চাপ-চাপ রক্তই পড়ে ছিল গর্ভগৃহের মেঝেতে।

[আরও পড়ুন: হামাস-ইজরায়েল যুদ্ধ অব্যাহত, তেল আভিভে বিমান বাতিলের মেয়াদ বাড়াল এয়ার ইন্ডিয়া]

এর পরে সাময়িকভাবে বিগ্রহ দর্শন বন্ধ করে গর্ভগৃহের মেঝে পরিষ্কার করা হয়। বিশেষ রীতি মেনে গর্ভগৃহ শুদ্ধ করার পর ফের পুণ্যার্থীদের বিগ্রহ দর্শনের অনুমতি দেওয়া হয়েছে। এই কারণেই প্রায় দেড় ঘণ্টা ধরে পুণ্যার্থীদের লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে। এদিকে পুলিশ অভিযুক্ত দুজনকে পাকড়াও করে স্থানীয় থানায় নিয়ে যায়। যদিও এই ঘটনায় কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: দত্তক নেওয়ার আইনি প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা কেন! কেন্দ্রকে প্রশ্ন সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement