দিল্লির হিংসায় জ্বলেছে জওয়ানের বাড়ি, সহকর্মীর পাশে দাঁড়াল BSF

08:58 PM Feb 29, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্ব দিল্লির হিংসার আগুন থেকে রেহাই পায়নি BSF কনস্টেবেলের বাড়িও। পাঁচদিনের হিংসায় দাউদাউ করে জ্বলেছিল মহম্মদ আনিসের খাস খাজুরি গলির বাড়ি। বরাতজোরে রক্ষা পেয়েছিলেন তাঁর পরিবার। এবার তাঁর বাড়ির পুণর্নিমাণে এগিয়ে এলেন বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানরা। আর্থিকভাবে তো বটেই এমনকী BSF-এর ইঞ্জিনিয়াররা দাঁড়িয়ে থেকে বাড়ির নকশা তৈরি করে সতীর্থকে সাহায্য করবেন বলেও জানা গিয়েছে। শনিবার BSF-এর একটি বিশেষজ্ঞ দল দিল্লির ওই অংশে যান। আনিসের বাড়ি পরিদর্শন করেন। এ প্রসঙ্গে BSF-এর ডিরেক্টর জেনারেল বিবেক জোহরি বলেন,”বিএসএফ কনস্টেবেলকে আর্থিকভাবে সাহায্য করব। পাশাপাশি ওঁর বাড়িও তৈরি করে দেব। আমাদের একটি দল গিয়েছে যারা ক্ষয়ক্ষতির পরিমাণের তালিকা তৈরি করবেন।”

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত রবিবার রাত থেকে উত্তর-পূর্ব দিল্লিতে অশান্তির আগুন ছড়িয়েছে। টানা পাঁচদিনের অশান্তির আঁচে পুড়েছে মউজপুর, জাফরাবাদ, গোকুলপুরী, ভজনপুর, খাস খাজুরি-সহ বিস্তীর্ণ এলাকা। হিংসার বলি হয়েছেন ৪৩জন। এখনও হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন কয়েক শো মানুষ। এই অশান্তি থেকে রেহাই পায়নি দেশের নিরাপত্তায় নিয়োজিত BSF কনস্টেবলের বাড়িও। জানা গিয়েছে, মহম্মদ আনিস পশ্চিমবঙ্গের রাধাবাড়িতে কর্তব্যরত। তিনি মর্মান্তিক ঘটনার কথা জানতে পেরেও উর্ধ্বতন কর্তৃপক্ষকে কিছুই জানাননি। সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে BSF কর্তারা একথা জানতে পারেন। তারপরই সতীর্থের পাশে দাঁড়ান তাঁরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন : রাস্তায় ফেলে জাতীয় সংগীত গাওয়ানো হয়েছিল, দিল্লি পুলিশের মারে মৃত যুবক]

জানা গিয়েছে, সীমান্ত সুরক্ষা বাহিনীর তরফে সোমবার ওই কনস্টেবেলকে পাঁচ লাখ টাকার একটি চেক দেওয়া হবে। পাশাপাশি বেসরকারি সংস্থাকে বাড়িটি তৈরি করে দেওয়ার বরাত দেওয়া হবে। আনিসের পরিবার সূত্রে খবর, আগামী তিনমাসে পরিবারের দুজনের বিয়ে। এপ্রিলে আনিসের খুড়তুতো বোন এবং মে মাসে আনিসের বিয়ে। বিয়ের জন্য প্রস্তুতি চলছিল। টাকাপয়সাও বাড়িতে রাখা ছিল। অশান্তির আগুনে পুড়েছে সেই সব সামগ্রীও। এখন কার্যত সর্বস্বান্ত আনিসের পরিবার। আসন্ন অনুষ্ঠানে আনিসের পরিবারের যাতে কোনও অসুবিধা না হয়, সেই দিকেও নজর রাখছে BSF। এ প্রসঙ্গে বিএসএফ প্রধানের কথায়, “আগামী তিনমাসের মধ্যে ওই জওয়ানের বিয়ে। ধরে নিন, এটা ওঁর বিয়েতে আমাদের উপহার।”

Advertising
Advertising

[আরও পড়ুন : ‘ক্যাম্পাস বহিরাগতদের আশ্রয়স্থল নয়’, অশান্তি নিয়ে পড়ুয়াদের বললেন JNU উপাচার্য]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post দিল্লির হিংসায় জ্বলেছে জওয়ানের বাড়ি, সহকর্মীর পাশে দাঁড়াল BSF appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next