shono
Advertisement
Arvind Kejriwal

ইডির পর কেজরিওয়ালকে গ্রেপ্তার করল CBI, বিপদ বাড়ছে দিল্লির মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার রাতে তিহাড় জেলেই দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
Published By: Subhajit MandalPosted: 10:53 PM Jun 25, 2024Updated: 01:20 PM Jun 26, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: এক কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেপ্তার হয়ে তাঁকে জেলের ঘানি টানতে হচ্ছে। এবার আরও এক কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেপ্তার হতে হল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। ইডির পর কেজরিওয়ালকে (Arvind Kejriwal) গ্রেপ্তার করল সিবিআই। মঙ্গলবার রাতে তিহাড় জেলেই দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

সোমবারই তিহাড়ে গিয়ে কেজরিকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মঙ্গলবার তাঁকে গ্রেপ্তার হিসাবে দেখানো হয়। বুধবারই সিবিআই (CBI) দিল্লির মুখ্যমন্ত্রীকে আদালতে পেশ করবে। এর ফলে বিপদ আরও বাড়ল দিল্লির মুখ্যমন্ত্রীর। ইডির দায়ের করার মামলায় তিনি কোনওক্রমে জামিন পেলেও সিবিআইয়ের মামলায় হেফাজতে থাকতে হতে পারে তাঁকে। জেল থেকে মুক্তি পেতে হলে দুই এজেন্সির মামলাতেই জামিন পেতে হবে আপ সুপ্রিমোকে।

[আরও পড়ুন: ১০ মাস পরে উদ্ধার নিখোঁজ তরুণীর দেহ, ‘কাউকে না জানিয়ে পুঁতে দিয়েছি’, বলছেন মা]

এদিকে ইডির করা মামলায় কেজরিওয়ালের জামিন নিয়ে গত দুদিন বিভিন্ন আদালতে টানাপোড়েন চলছে। বৃহস্পতিবার নিম্ন আদালত জামিন দিয়েছিল তাঁকে। কিন্তু মুক্তি আটকাতে তৎপর ইডি পরের দিনই দ্বারস্থ হয়েছিল দিল্লি হাই কোর্টের। ইডির (ED) আর্জি ছিল, বাতিল করা হোক নিম্ন আদালতের নির্দেশ। শেষ পর্যন্ত সেই মতোই কেজরির জামিনে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছিল হাই কোর্ট (Delhi High Court)। মামলার পরবর্তী শুনানি ধার্য হয় ২৫ জুন।

[আরও পড়ুন: উটের পিঠে চেপে সংসদে সাংসদ! ‘উটকো’ যাত্রা মাঝপথেই থামাল পুলিশ]

এই অবস্থায় জামিন পেতে মরিয়া দিল্লির মুখ্যমন্ত্রী রবিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। দ্রুত শুনানির আর্জি জানান কেজরির আইনজীবী। সেই মতো সোমবার শীর্ষ আদালতে (Supreme Court) শুনানি শুরু হয়। কিন্তু সেখানেও আশার আলো মেলেনি দিল্লির মুখ্যমন্ত্রীর জন্য। সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, দিল্লি হাই কোর্টের স্থগিতাদেশ নিয়ে এখনই কোনও নির্দেশ দেওয়া হবে না। দিল্লি হাই কোর্ট যদি এই মামলায় কোনও রায় দেয় তাহলে সেদিকে নজর রাখবে শীর্ষ আদালত। এহেন পরিস্থিতিতে কেজরির অস্বস্তি আরও বাড়িয়েছে দিল্লি হাই কোর্ট। আদালতের বিচারপতি সাফ জানিয়ে দেন, রাউস অ্যাভেনিউ আদালতের বিচারে ত্রুটি ছিল। ইডিকেও জামিনের বিরোধিতা করে সওয়ালের জন্য প্রয়োজনীয় সময় দেওয়া হয়নি। সেই জন্যই নিম্ন আদালতের রায়ে স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়ে দিয়েছে দিল্লি হাই কোর্ট। সব মিলিয়ে বেশ চাপে কেজরি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এক কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেপ্তার হয়ে তাঁকে জেলের ঘানি টানতে হচ্ছে।
  • এবার আরও এক কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেপ্তার হতে হল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।
  • মঙ্গলবার রাতে তিহাড় জেলেই দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
Advertisement