shono
Advertisement

সত্যপাল মালিকের উপর চাপ বাড়াচ্ছে কেন্দ্র! এবার সিবিআই তল্লাশি দুই সহযোগীর বাড়িতে

'২০২৪-এ হারিয়ে যাবে মোদি-শাহ', বলছেন মালিক।
Posted: 12:26 PM May 18, 2023Updated: 12:26 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের দুই ঘনিষ্ঠের বাড়িতে সিবিআই হানা। বুধবার কাশ্মীরের মোট ৯টি ঠিকানায় হানা দিয়েছিল সিবিআই। যার মধ্যে দু’টি সত্যপাল মালিকের অত্যন্ত ঘনিষ্ঠ দুই সহযোগীর ঠিকানা। কাশ্মীরের প্রাক্তন রাজ্যপালের অভিযোগ, পুলওয়ামা নিয়ে বিস্ফোরক অভিযোগ করার পর তাঁর উপর চাপ বাড়ানোর চেষ্টা করছে কেন্দ্র সরকার।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এবং সংঘ পরিবারকে নিশানা করে একের পর এক বিস্ফোরক তথ্য প্রকাশ্যে এনেছিলেন সত্যপাল (Satya Pal Malik)। পুলওয়ামা নিয়েও বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল দাবি করেছিলেন, ২০১৯ সালের পুলওয়ামা (Pulwama) হত্যাকাণ্ডের জন্য দায়ী কেন্দ্র। সিআরপিএফ (CRPF) সেসময় সেনা জওয়ানদের জন্য হেলিকপ্টার চেয়েছিল, কিন্ত সেটা স্বরাষ্ট্রমন্ত্রক দেয়নি। এমনকী জওয়ানদের যাত্রাপথের নিরাপত্তাও খতিয়ে দেখা হয়নি। তিনি আরও অভিযোগ করেন, কাশ্মীরের রাজ্যপাল থাকাকালীন আম্বানির সংস্থার জীবন বিমা সংক্রান্ত ৩০০ কোটির একটি ফাইল পাশ করানোর জন্য তাঁকে চাপ দিয়েছিলেন এক RSS নেতা।

[আরও পড়ুন: কলেজিয়াম বিতর্কের জের! কেন্দ্রীয় আইনমন্ত্রীর পদ থেকে সরানো হল কিরেন রিজিজুকে]

এই অভিযোগ প্রকাশ্যে আনার পরই তাঁকে রিলায়েন্সের বিমা দুর্নীতিতে ৩০০ কোটির ঘুষ মামলায় সমন পাঠানো হয়। কেন্দ্রের বিরুদ্ধে মুখ খোলার ‘শাস্তি’? ওঠে প্রশ্ন। সিবিআইয়ের সমনের পরদিন দিল্লির থানায় যান সত্যপাল। এরপর একাধিকবার কেন্দ্রীয় এজেন্সির রোষের মুখে পড়তে হয়েছে সত্যপালকে। এমনকী তাঁর বাড়িতেও সিবিআই হানা দেয়। এবার তাঁর প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সুনক বালি এবং প্রাক্তন আপ্ত সহায়ক কাওয়ার সিং রানার বাড়িতে সিবিআই হানা দিয়েছে।

[আরও পড়ুন: নীতীশের দলের মাংসভাত পার্টির পরেই মুঙ্গেরে গায়েব পথকুকুর, গেরুয়া নেতার অভিযোগে শোরগোল]

দুই ঘনিষ্ঠর বাড়িতে সিবিআই হানা নিয়ে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ মালিক। তিনি বলছেন,”আমি ষড়যন্ত্র ফাঁস করলাম। যাঁদের বিরুদ্ধে অভিযোগ তুললাম তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না। আমাদেরই অত্যাচার করা হচ্ছে। আমাদের ভয় দেখাতে চাইছে। কিন্তু আমরা লড়াই চালিয়ে যাব। যতদিন না ওদের সরাতে পারছি। পুলওয়ামাই ওদের শেষ করে দেবে। ২০২৪ সালে ওরা কোথাও থাকবে না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement