shono
Advertisement

‘কেন্দ্রকে পদক্ষেপ করতে হবে’, তামিলনাড়ুতে বিহারি শ্রমিকদের ‘হেনস্তা’নিয়ে সরব তেজস্বী

পরিযায়ী শ্রমিকদের অবস্থা খতিয়ে দেখতে বিশেষ দল পাঠাচ্ছে বিহার সরকার।
Posted: 08:13 PM Mar 05, 2023Updated: 08:13 PM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুতে (Tamil Nadu) পরিযায়ী শ্রমিকদের সুরক্ষিত রাখতে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ করা উচিত- এমনটাই দাবি করলেন বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব (Tejaswi Yadav)। কয়েকদিন আগেই নেটদুনিয়ায় খবর রটে যায়, তামিলনাড়ুতে কাজ করতে যাওয়া বিহারি (Bihar) শ্রমিকদের আক্রমণ করা হচ্ছে। এই খবর ছড়ানোর অভিযোগে এক বিজেপি নেতাকে গ্রেপ্তারও করা হয়। এহেন পরিস্থিতিতেই পরিযায়ী শ্রমিকদের অবস্থা খতিয়ে দেখতে বিশেষ দল পাঠাচ্ছে বিহার সরকার।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তেজস্বী জানিয়েছেন, “এই বিষয়টি নিয়ে বিহার সরকার যথেষ্ট উদ্বিগ্ন। তাই আমরা তামিলনাড়ুতে দল পাঠিয়েছি। পরিযায়ী শ্রমিকদের (Migrant Labours) উপর কোনওরকমের অন্যায় সহ্য করবে না বিহার ও তামিলনাড়ু সরকার। কিন্তু এই বিষয়ে কেন্দ্রের কোনও উদ্যোগ দেখতে পাচ্ছেন? দুই রাজ্যের মধ্যে এই সমস্যা মেটাতে সদর্থক পদক্ষেপ করতে হবে কেন্দ্রীয় সরকারকে।”

[আরও পড়ুন: নির্বিষ বোলিং, দিশাহীন ব্যাটিং, মহিলাদের আইপিএলের শুরুতেই দিশেহারা আরসিবি]

বিহারের উপমুখ্যমন্ত্রী আরও বলেন, “তামিলনাড়ুতে ইতিমধ্যেই একাধিক জায়গায় শ্রমিকদের জন্য বিশেষ হেল্পলাইন চালু করা হয়েছে। ভিন রাজ্যে আদৌ শ্রমিকরা সুরক্ষিত রয়েছেন কিনা, তা খতিয়ে দেখতে বিশেষ দল পাঠিয়েছে বিহার সরকার।” প্রসঙ্গত, হিন্দি বললেই মেরে ফেলা হচ্ছে বিহারি শ্রমিকদের, এমন খবর ছড়িয়ে পড়েছিল। যদিও গোটা বিষয়টিকে ভুয়ো বলে উড়িয়ে দিয়েছে তামিলনাড়ু পুলিশ।

অযথা মিথ্যা খবর ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার অভিযোগে আটক করা হয়েছে তামিলনাড়ুর এক বিজেপি নেতাকে। সামগ্রিক পরিস্থিতি নিয়ে ফোনে কথাও বলেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী। বিহারের বিধানসভায় এই বিষয়ে আলোচনা হয়। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, তামিলনাড়ুতে বিশেষ দল পাঠানো হবে বিহার সরকারের তরফে। তবে পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে দুই রাজ্যের মধ্যে, একথা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘ব্যোমকেশ’ হিসেবে দেবকে কতটা মানাবে? জবাব দিলেন পরিচালক অরিন্দম ও বিরসা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement