চিনা রাষ্ট্রদুতের সঙ্গে বৈঠক করেছেন রাহুল গান্ধী! শোরগোল দিল্লিতে

11:37 AM Jul 10, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিকিম সীমান্তে দোকা লা এলাকায় সেনা মোতায়েন নিয়ে এখন ভারত ও চিনের সংঘাত চরমে। অবিলম্বে ভারত সেনা প্রত্যাহার না করলে, কাশ্মীরেও চিনা বাহিনী ঢুকে পড়তে পারে বলে হুমকিও দিয়েছে বেজিং। এই প্রেক্ষাপটে ভারতে চিনের রাষ্ট্রদুতের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠকের খবরে শোরগোল পড়েছে জাতীয় রাজনীতিতে। যদিও চিনা রাষ্ট্রদূতের সঙ্গে আলাদাভাবে দলের সহ-সভাপতির কোনও বৈঠক হয়নি বলেই দাবি করেছে কংগ্রেস।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[‘সেনার বিরুদ্ধে অপমানকর মন্তব্যকারী নেতাদের মুণ্ডচ্ছেদ করা হোক’]

দিল্লির চিনা দুতাবাসের সরকারি ওয়েবসাইটেই প্রথম এই খবর প্রকাশিত হয়। সেখানে এক বিবৃতিতে বলা হয়, শনিবার দিল্লিতে ভারতে চিনের রাষ্ট্রদুত লু জিওহুনের সঙ্গে বৈঠক করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। বস্তুত, বিভিন্ন দেশের রাষ্ট্রদুতরাই কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী এবং সহ-সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে মাঝেমধ্যেই সৌজন্য সাক্ষাৎ করে থাকেন। কিন্তু দোকা লা এলাকায় সেনা মোতায়েন নিয়ে দিল্লি ও বেজিংয়ের মধ্যে সংঘাতের আবহে কংগ্রেস সহ-সভাপতির সঙ্গে চিনা রাষ্ট্রদুতের বৈঠকের বিষয়টি ভিন্ন মাত্রা পেয়ে যায়। শোরগোল পড়ে যায় রাজনৈতিক মহলে। এরপরই অবশ্য চিনা দুতাবাসের সরকারি ওয়েবসাইটটি থেকে চিনা রাষ্ট্রদুতের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠক সংক্রান্ত খবরটি সরিয়ে দেওযা হয়।

Advertising
Advertising

[খরচে কুলোচ্ছে না, নিরামিষ হচ্ছে এয়ার ইন্ডিয়ার ইকোনমি ক্লাস]

যদিও চিনা রাষ্ট্রদুতের সঙ্গে আলাদাভাবে রাহুল গান্ধী কোনও বৈঠক করেননি। এমনই দাবি করেছে কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, বিভিন্ন দেশের রাষ্ট্রদুতরাই কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী ও সহ সভাপতি রাহুল গান্ধির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। শুধু চিনের রাষ্ট্রদুতই নন, ভুটানের রাষ্ট্রদূত ও প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশংকর মেননও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন। বিষয়টি নিয়ে অহেতুক জলঘোলা করা হচ্ছে। তাঁর অভিযোগ, ইচ্ছাকৃতভাবে এই খবর সংবাদমাধ্যমে ছড়িয়ে দিয়েছে বিদেশমন্ত্রক ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বস্তুত, চিনা রাষ্ট্রদূতের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠক নিয়ে সংবাদমাধ্যমে যে খবর প্রচারিত হচ্ছে, তা ভুয়ো বলেও মন্তব্য করেছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা।

 

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post চিনা রাষ্ট্রদুতের সঙ্গে বৈঠক করেছেন রাহুল গান্ধী! শোরগোল দিল্লিতে appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next