shono
Advertisement

বাম-বিজেপি সংঘর্ষে অগ্নিগর্ভ ত্রিপুরা, গেরুয়া শিবিরের নিন্দায় সরব অভিষেক

আক্রান্ত বামেদের পাশে তৃণমূল নেতারা।
Posted: 07:25 PM Sep 08, 2021Updated: 10:06 PM Sep 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক হিংসায় উত্তাল ত্রিপুরা (Tripura)। বাম-বিজেপি (BJP) সংঘর্ষের জেরে পুড়ল দলীয় কার্যালয়। ভাঙল গাড়ি। জখম দু’পক্ষের বেশ কয়েক জন। সবমিলিয়ে বুধবার বিকেল থেকে উত্তপ্ত হয়ে উঠেছে ত্রিপুরা। বিজেপির নিন্দা করে বামেদের প্রতি সহমর্মিতা জানাতে তাঁদের কার্যালয়ে গিয়েছেন স্থানীয় তৃণমূল (TMC) নেতারা। যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। 

Advertisement

এই ঘটনায় বিজেপির তীব্র নিন্দা করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটারে তিনি লেখেন, “হিংসা এবং গুণ্ডামি ত্রিপুরার বিজেপির মজ্জায় মজ্জায় রয়েছে। এদিন সেটা আবারও প্রমাণিত হয়ে গেল। গণতন্ত্রের চতুর্থ স্তম্ভও আক্রান্ত আজ।” সংবাদমাধ্যমের পাশে দাঁড়িয়ে ত্রিপুরা থেকে বিজেপি সরকারকে হঠানোর ডাক দিয়েছেন তিনি। 

এদিন বিকেলে উদিপুরে সিপিএমের (CPM) মিছিল ছিল। সেখান থেকে অশান্তির শুরু। উদিপুরে বিজেপির সঙ্গে তুমুল সংঘর্ষ বাঁধে বাম নেতা-কর্মীদের। অভিযোগ, বামেদের কার্যালয় থেকে বোমা ছোঁড়া হয়। ধারালো অস্ত্র নিয়ে গেরুয়া শিবিরের কর্মীদের উপর চড়াও হয় তারা।

[আরও পড়ুন: WB By-Election: ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় ওঁকে জেতান’, ভবানীপুরে মমতার সভায় এসে আহ্বান অশীতিপর বাম নেতার]

এই হামলায় এক বিজেপি কর্মী গুরুতর জখম হন বলে খবর। এই খবর ছড়িয়ে পড়তেই জায়গায়-জায়গায় বামেদের উপর হামলা হয় বলে খবর।দলীয় কার্যালয় পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। আরও অভিযোগ, সিপিএমের দশরথ ভবন, ভানু ভবনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: West Bengal By Elections: ভোটের ফলের পর অন্য কাউকে মুখ্যমন্ত্রী করতে চেয়েছিলেন মমতা! জানালেন নিজেই]

স্থানীয় সূত্রে খবর, বামেদের হাতে বিজেপি কর্মী জখম হওয়ার খবর ছড়িয়ে পড়তেই গেরুয়া শিবিরের কর্মীরা রাস্তায় বেরিয়ে পড়েন। বিশালগড়ের বামেদের দলীয় কার্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। আক্রান্ত হয় সংবাদমাধ্যমও। পরে আগরতলায় বিশাল মিছিল বের করে বিজেপি। সেখান থেকেও ছড়ায় অশান্তি। এদিকে ‘আক্রান্ত’ বামেদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতা আশিসলাল সিং এবং জয়া দত্ত। তাঁরা আগরতলায় বামেদের পার্টি অফিসে যান। আক্রান্তদের সঙ্গে কথা বলেন তাঁরা। বিজেপির হামলার তীব্র নিন্দাও করেছেন তাঁরা। 

এদিকে বিজেপির তরফে বামেদের বিরুদ্ধে হামলার অভিযোগ আনা হয়েছে। তাঁদের কথায়, “বিজেপি সন্ত্রাসে বিশ্বাস করে না। তবে ধৈর্যের বাঁধ ভাঙলে কী পরিণতি হয় তার ট্রেলার সকলেই দেখলেন।”

প্রসঙ্গত, সোমবার হামলার মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। নিজের নির্বাচনী কেন্দ্র ধনপুরে যাওয়ার পথে তাঁর কনভয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে। কনভয়ের দু-একটি গাড়িতে হামলার পর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় নিজের গাড়ি থেকে নেমে পড়েন মানিক সরকার। তাঁকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে পালটা দুষ্কৃতীদের প্রতিরোধ করতে পথে নামে সিপিএম কর্মী, সমর্থকরা। রাস্তার উপর দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনায় অভিযোগের তির বিজেপির (BJP) দিকে।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement