shono
Advertisement
DK Shivakumar

'কংগ্রেসকে ভোট দিলেই মিটবে জল সমস্যা', শিবকুমারের মন্তব্যের জেরে কমিশনে বিজেপি

ভাই সুরেশের সমর্থনে প্রচার করতে গিয়ে বিপাকে কর্নাটকের উপমুখ্যমন্ত্রী।
Posted: 12:42 PM Apr 19, 2024Updated: 02:24 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দফার নির্বাচন চলাকালীনই কর্নাটকের (Karnataka) উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের বিরুদ্ধে অভিযোগ। কংগ্রেস নেতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি (BJP)। তাদের দাবি, ভোটারদেরকে শিবকুমার বলেছেন যে কংগ্রেসকে ভোট দিলেই জলের সমস্যার সমাধান হবে।

Advertisement

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে(Lok Sabha Election 2024) বেঙ্গালুরু গ্রামীণ কেন্দ্রে প্রার্থী হয়েছেন শিবকুমারের ভাই ডিকে সুরেশ। তাঁর সমর্থনে প্রচারে নেমেছেন কর্নাটকের উপমুখ্যমন্ত্রী। সেই সময়েই বেশ কয়েকটি বিধানসভা কেন্দ্রে গিয়ে শিবকুমার বলেন, "যদি কংগ্রেসকে (Congress) ভোট দেন, তাহলেই জলের সমস্যা মিটবে।" এই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়ে যায়। এই ভিডিওকে হাতিয়ার করেই আসরে নেমেছে বিজেপি। কমিশনের কাছে তাদের দাবি, শিবকুমারের এমন মন্তব্যে আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়েছে। তাই কংগ্রেসের তারকা প্রচারকের তালিকা থেকে অবিলম্বে ছেঁটে ফেলতে হবে শিবকুমারকে (DK Shivakumar)।

[আরও পড়ুন: অবসরে হরি কুমার, দেশের নৌসেনা প্রধান হতে চলেছেন দীনেশ কুমার ত্রিপাঠী]

উল্লেখ্য, গত দুমাস ধরে কর্নাটকে জলসংকট তীব্র আকার নিয়েছে। পরিস্থিতি এতটাই খারাপ যে, ঘরে ঘরে জল পৌঁছচ্ছে না। জলের দাম আকাশ ছুঁয়ে ফেলেছে। বাদ পড়েনি রাজধানী বেঙ্গালুরুও। সেখানে ৭০০-৮০০ টাকায় জলের ট্যাঙ্কার পাওয়া যেত। কিন্তু তার দাম ২ হাজার টাকার কাছাকাছি পৌঁছে গিয়েছে। তা দিয়েও শহরবাসীর দাবি মেটানো যাচ্ছে না। সবমিলিয়ে, জলের সমস্যা সমাধান করা কর্নাটকের নির্বাচনের অন্যতম প্রধান ইস্যু। সেটাকেই হাতিয়ার করে প্রচারের ময়দানে নেমেছিলেন শিবকুমার।

প্রসঙ্গত, ২০১৯ নির্বাচনে কর্নাটকে একমাত্র বেঙ্গালুরু গ্রামীণ কেন্দ্রেই জিতেছিল কংগ্রেস। সেখান থেকে সাংসদ সুরেশকেই আবার প্রার্থী করেছে হাত শিবির। তাঁর লড়াই বিজেপি প্রার্থী সি এন মঞ্জুনাথের বিরুদ্ধে। গড় ধরে রাখতে পারবে কংগ্রেস? সেই প্রশ্নের মধ্যেই এবার অভিযোগ উঠল শিবকুমারের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ভোটের আবহেই কংগ্রেস নেতার মেয়েকে কুপিয়ে খুন, উত্তেজনা কর্নাটকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement