shono
Advertisement

কথা রাখলেন রাহুল, জাপানি মার্শাল আর্ট প্রশিক্ষণের ছবি টুইটারে

রাহুল গান্ধীকে নিয়ে ফের সরগরম টুইটার। The post কথা রাখলেন রাহুল, জাপানি মার্শাল আর্ট প্রশিক্ষণের ছবি টুইটারে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:27 PM Nov 01, 2017Updated: 02:28 PM Sep 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী সম্প্রতি তাঁর এক ভাষণে উল্লেখ করেন, যে জাপানি মার্শাল আর্টে তাঁর ‘ব্ল্যাক বেল্ট’ রয়েছে। তাঁর এই দাবি যে মিথ্যা নয়, সেটা প্রমাণ করতে মঙ্গলবার কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে রিটুইট করা হল সেই ছবি।

Advertisement

ছবিতে দেখা যাচ্ছে, ৪৭ বছরের এই নেতা আইকিডো অনুশীলন করছেন। রাহুল জানিয়েছেন, তিনি প্রতিদিন এক ঘন্টারও বেশি সময় ধরে এই খেলার অনুশীলন করেন। আইকিডো আইকিকাই ফাউন্ডেশন অফ ইন্ডিয়ার ওয়েবসাইট মোতাবেক রাহুলের শিক্ষক পরিতোষ কর ১৫ বছরেরও বেশি সময় ধরে আইকিডো শেখাচ্ছেন।

সম্প্রতি এক জনসভায় রাহুল গান্ধী বলেন, ‘আমি প্রত্যেকদিন ব্যায়াম করি। আমি দৌড়ই, সাঁতার কাটি। আইকিডোতে আমার ব্ল্যাক বেল্ট রয়েছে। আমি এই সব নিয়ে প্রকাশ্যে খুব একটা মুখ খুলি না। কিন্তু খেলাধূলা আমার জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ।’ তবে সম্প্রতি কাজের চাপে যে খুব একটা সময় দিতে পারেন না, সে কথাও রাখঢাক না রেখেই জানিয়েছেন ভবিষ্যতে কংগ্রেসের সম্ভাব্য সভাপতি।

কিন্তু কেন কংগ্রেসকে রাহুল গান্ধীর এই ছবি রি-টুইট করতে হল? রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, রাহুলের এই ছবি সম্ভবত ওলিম্পিকে মেডেলজয়ী বক্সার বিজেন্দ্র সিংয়ের মন্তব্যের জবাব। বিজেন্দ্র সম্প্রতি মন্তব্য করেন, যে তিনি সাংসদ, বিধায়কদের বহু জায়গায় ফিতে কেটে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দেখেছেন, কিন্তু কখনও কাউকে খেলাধূলা করতে দেখেননি।

গুজরাট ও হিমাচল প্রদেশে ভোটের আগে রাহুল গান্ধী যেভাবে সোশ্যাল মিডিয়া ও মাইক্রো ব্লগিং সাইটে হাস্যরসের সাহায্যে মোদি সরকারের সমালোচনা করছেন, তার প্রশংসা করছেন অনেকে। ২০১৪-র নির্বাচনে মোদি হাওয়ায় রাহুল গান্ধীর প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন ঢেকে গেলেও সম্প্রতি রাহুল গান্ধীর একেকটি টুইট বেশ জনপ্রিয় হয়েছে। আর এই জনপ্রিয়তাতে ভর করেই ফের কংগ্রেসের পালে হাওয়া খানিকটা হলেও ফিরিয়ে আনতে চাইছেন রাহুল গান্ধী।

The post কথা রাখলেন রাহুল, জাপানি মার্শাল আর্ট প্রশিক্ষণের ছবি টুইটারে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement