shono
Advertisement
Congress

ফের লক্ষ্মীর ভাণ্ডার নকল, হরিয়ানায় ভোটে জিততে দেদার প্রতিশ্রুতি কংগ্রেসের

কৃষকদের মনজয়ের পাশাপাশি রাজ্যের মহিলা ভোটারদের খুশি করার চেষ্টা করল হাত শিবির।
Published By: Subhajit MandalPosted: 11:45 AM Sep 19, 2024Updated: 11:45 AM Sep 19, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: ফের বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভান্ডারের অনুকরণ কংগ্রেসের। হরিয়ানায় দল ক্ষমতায় এলে মহিলাদের মাসে ২ হাজার টাকা ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিল হাত শিবির।

Advertisement

সেইসঙ্গে ৫০০ টাকায় রান্নার গ্যাস দেওয়ার কথাও ঘোষণা করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। বুধবার হরিয়ানার জন্য সাত দফা প্রতিশ্রুতি দিয়ে ইস্তেহার প্রকাশ করে কংগ্রেস। কেন্দ্রের বিরুদ্ধে কৃষক আন্দোলনের আঁচ এখনও ধিকধিক করে জ্বলছে। তার মধ্যে হতে চলেছে হরিয়ানার বিধানসভা নির্বাচন। গত লোকসভা নির্বাচনেও এই রাজ্যে ধাক্কা খেতে হয়েছে কেন্দ্রের শাসকদল বিজেপিকে। রাজ্যের দশটি আসনের মধ্যে পাঁচটি পায় কংগ্রেস। কৃষকদের ক্ষোভের কথা মাথায় রেখেই ইস্তেহারে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য দেওয়ার কথা ঘোষণা করল কংগ্রেস।

বুধবার কংগ্রেসের তরফে যে ইস্তেহার প্রকাশ করা হয় তাতেই কৃষকদের মনজয়ের পাশাপাশি রাজ্যের মহিলা ভোটারদের খুশি করতে বাংলার লক্ষ্মীর ভাণ্ডারের অনুকরণে মহিলাদের মাসিক ২০০০ টাকা ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছে কংগ্রেস। এছাড়াও ৬ হাজার টাকা করে বার্ধক্য ও বিধবা ভাতার পাশাপাশি বিশেষভাবে সক্ষমদের ভাতা চালু করার কথা ঘোষণা করেছে কংগ্রেস। সেই সঙ্গে, সরকার গঠন করতে পারলে এক বছরের মধ্যে ২ লক্ষ সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। ইস্তেহারে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার কথা লেখা হয়েছে।

ইস্তেহার প্রকাশ করে মল্লিকার্জুন খাড়্গে বলেন, দীর্ঘদিন ধরে আন্দোলন চালানোর পাশাপাশি রাজ্যের বিজেপি সরকারের অনৈতিক নীতির ফলে হরিয়ানার মানুষ আর্থিক সংকটে ভুগছে। বেকারত্ব আকাশ ছুঁয়েছে। ঠিক আছে মানুষকে ফেরা ঠিকভাবে সবল করতেই কংগ্রেসের ইস্তেহার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভান্ডারের অনুকরণ কংগ্রেসের।
  • হরিয়ানায় দল ক্ষমতায় এলে মহিলাদের মাসে ২ হাজার টাকা ভাতা দেওয়ার প্রতিশ্রুতি দিল হাত শিবির।
  • সেইসঙ্গে ৫০০ টাকায় রান্নার গ্যাস দেওয়ার কথাও ঘোষণা করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।
Advertisement