shono
Advertisement

রাহুলের ‘ন্যায়’ যাত্রায় তৃণমূলকেও পাশে চায় কংগ্রেস, কথা হতে পারে ‘শীর্ষস্তরে’

সব রাজ্যেই শরিকদের আমন্ত্রণ জানাবে কংগ্রেস।
Posted: 11:37 AM Jan 05, 2024Updated: 01:40 PM Jan 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত ন্যায় যাত্রায় ইন্ডিয়ার শরিক দলগুলিকেও পাশে চাইছে কংগ্রেস। সেই হিসাবে বাংলার উপর দিয়ে যখন যাত্রা যাবে তখন তৃণমূলকেও আমন্ত্রণ জানাবে হাত শিবির। এমনটাই খবর কংগ্রেস সূত্রে।

Advertisement

রাজ্যে বসে অধীর চৌধুরী (Adhir Chowdhury) দিনরাত তৃণমূলকে যতই বাপ-বাপান্ত করুন, কংগ্রেস শীর্ষ নেতৃত্ব আসন সমঝোতার ব্যাপারে এরাজ্যের শাসকদলের সঙ্গে খোলামন নিয়েই এগোতে চাইছে। কংগ্রেস নেতৃত্বের এখনও আশা, একটু খোলামনে এগোলে এখনও তৃণমূলের সঙ্গে আসন সমঝোতা সম্ভব। আর সেটা সম্ভব হলে তৃণমূলকে ভারত ন্যায় যাত্রায় আমন্ত্রণও জানানো হবে। দরকার হলে দলের একেবারে শীর্ষস্তরের নেতারা তৃণমূল নেতৃত্বের সঙ্গে কথা বলবে।

[আরও পড়ুন: ‘টুম্পা সোনা’র পর এবার ‘ডিম পাউরুটি’, ব্রিগেড ভরাতে নয়া প্যারোডিতে ভরসা বাম যুবদের]

ন্যায় (Bharat Nyay Yatra) যাত্রার রুটেই তৃণমূলের প্রতি বার্তা দিয়ে রেখেছে হাত শিবির। ‘ইন্ডিয়া’-র অন্যতম বৃহত্তম শরিকের সঙ্গে কোনওরকম সংঘাতে না গিয়ে পাঁচদিন ধরে বাংলার সাত জেলায় ৫২৩ কিলোমিটার প্রদক্ষিণ করবে রাহুল গান্ধীর যাত্রা। যার প্রায় গোটাটাই ঘুরবে উত্তরবঙ্গে। গত লোকসভা নির্বাচনের ফলাফলে যেখানে দুটি আসন ছিল কংগ্রেসের। বাকি সবেতে জিতেছিল বিজেপি।

[আরও পড়ুন: দ্রুত ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেটর হতে চলেছেন নীতীশ! খাড়গের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা]

রাজনৈতিক বিশ্লেষকদের ব্যাখ্যা, কংগ্রেসের এই সিদ্ধান্তেই স্পষ্ট যে, আসন্ন নির্বাচনে বাংলায় জোট নিয়ে প্রদেশ নেতৃত্বের একাংশের বক্তব্যকে গুরুত্ব দিচ্ছে না হাইকমান্ড। উলটে রাজ্যে বিজেপিবিরোধী শক্তি হিসাবে তৃণমূল (TMC) কংগ্রেসের গ্রহণযোগ্যতাকে মান্যতা দিয়েই দক্ষিণবঙ্গের ধারকাছ দিয়েও যাবে না যাত্রা। কংগ্রেস জানিয়েছে, বিরোধী মঞ্চ ইন্ডিয়ার (INDIA) সমস্ত শরিক দলের শীর্ষ নেতানেত্রীদের যাত্রায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হচ্ছে। তারা ইম্ফলে যাত্রা শুরুর সময় আসতে পারেন। যে রাজ্যের মধ্যে যখন যাত্রা হবে, তখন সেই রাজ্যের ইন্ডিয়ার শরিক দলগুলি আসতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement