shono
Advertisement

গরিবের ভরতুকির ৫৭,০০০ কোটি টাকা লুটের অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে

দুর্নীতি ও কংগ্রেসকে আলাদা করা যায় না, কুলুতে বললেন মোদি। The post গরিবের ভরতুকির ৫৭,০০০ কোটি টাকা লুটের অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 04:13 PM Nov 05, 2017Updated: 10:43 AM Nov 05, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমাচল প্রদেশে তিনটি নির্বাচনী জনসভায় যোগ দিতে গিয়ে রবিবার কংগ্রেসকে জোরাল আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, ‘কংগ্রেসের আমলে ভরতুকির নামে সরকারি কোষাগার লুট হয়েছে। ৫৭,০০০ কোটি টাকার কারচুপি হয়েছে গরিব মানুষকে নানা প্রকল্পে ভরতুকি পাইয়ে দেওয়ার নামে।’ বিজেপি ক্ষমতায় এসে ভরতুকির টাকা সরাসরি গরিবদের ব্যাঙ্কে পাঠানোয় দিশেহারা হয়ে কংগ্রেস তাঁকে ব্যক্তিগত আক্রমণ করছে বলে এদিনের জনসভা থেকে সুর চড়ান প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি এও বলেন যে, হিমাচলে ভোট হবে একপেশে, বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে।

Advertisement

রবিবার প্রথমে উনা, পরে পালমপুর ও শেষে কুলুতে নির্বাচনী জনসভা করেন মোদি। আসন্ন ৯ নভেম্বর এই পাহাড়ি রাজ্যে ৬৮ সদস্যবিশিষ্ট বিধানসভার নির্বাচন। মুখ্যমন্ত্রীত্বের লড়াইয়ে রয়েছেন কংগ্রেসের বীরভদ্র সিং ও বিজেপির প্রেম কুমার ধুমাল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এখানে খানিকটা এগিয়ে রয়েছে বিজেপিই। তবে হাওয়া যে কখন কোনদিকে ঘুরবে সে কথা আগাম আঁচ করা সম্ভব নয়। সেটা বুঝেই সম্ভবত এদিন কংগ্রেসের বিরুদ্ধে জোরাল আক্রমণ শানিয়েছেন মোদি। তাঁর বক্তব্য, হিমাচল প্রদেশকে পাঁচ মাফিয়ার হাত থেকে রক্ষা করা অবিলম্বে জরুরি। খনি, জঙ্গল, ড্রাগ, টেন্ডার ও ট্রান্সফার মাফিয়াদের দৌরাত্ম্যে সাধারণ মানুষের জীবন অতিষ্ট হয়ে উঠছে বলে সুর চড়ান প্রধানমন্ত্রী।

হিমাচল প্রদেশে যে বিজেপিই ক্ষমতায় আসবে, সে বিষয়ে প্রত্যয়ী মোদি নিজের আত্মবিশ্বাস চেপে রাখেননি এদিন। একাধিকবার সে কথা বলেছেন। আরও বলেছেন, কংগ্রেসের সঙ্গে দুর্নীতির সম্পর্ক কোনওদিন ঘুচবে না। আর বিজেপি দুর্নীতির বিরুদ্ধে লড়াই থামাবে না। একাধিক কেন্দ্রীয় প্রকল্পের কথা এদিনের জনসভায় তুলে ধরেন মোদি। আশ্বাস দেন, ২০২২-এর মধ্যে প্রত্যেক ভারতীয় নিজের বাড়ি পাবেন। আগামী ৮ নভেম্বর গোটা দেশের মানুষ কালো টাকা বিরোধী দিবস পালন করলেও কংগ্রেস শুধুই কালা দিবস পালন করবে বলে কটাক্ষ করেন তিনি। তাঁর বক্তব্য, ‘এই নির্বাচন নিয়ে আমার একটাই দুঃখ থেকে যাবে। ভোটের আসল মজাটাই রইল না। কংগ্রেস তো ময়দান ছেড়ে পালিয়েই গেল।’ হিমাচলের পর্যটনের উপর বাড়তি গুরুত্ব দেওয়ার পাশাপাশি সড়ক যোগাযোগ ব্যবস্থা ও পরিকাঠামো গড়ে তোলার বিষয়েও জোর দেন মোদি।

দেখুন ভিডিও:

#WATCH PM Narendra Modi speaks in Himachal Pradesh’s Una on opposition parties pic.twitter.com/VVdW3KF50P

— ANI (@ANI) November 5, 2017

The post গরিবের ভরতুকির ৫৭,০০০ কোটি টাকা লুটের অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার