shono
Advertisement

দেশে একদিনে করোনার কবলে প্রায় ১ লক্ষ ৩৪ হাজার, অনেকটা কম দৈনিক মৃত্যু

২২ কোটির বেশি মানুষ ইতিমধ্যেই ভ্যাকসিন পেয়েছেন।
Posted: 09:50 AM Jun 03, 2021Updated: 09:50 AM Jun 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন লাগাতার নিম্নম্নুখী ছিল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। তবে, বুধবার তা সামান্য বেড়েছিল। বৃহস্পতিবারও দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ল। নামমাত্র হলেও পরপর দুদিন আক্রান্তের সংখ্যায় এই বৃদ্ধি সামান্য হলেও চিন্তায় রাখবে কেন্দ্রকে। তবে, স্বস্তি দিয়ে লক্ষ্মীবারে বেশ খানিকটা কমেছে মৃতের সংখ্যা। সেই সঙ্গে অনেকটা বেড়েছে সুস্থতার হারও।

Advertisement

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৩৩ হাজার ১৫৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য হলেও বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৪ লক্ষ ৪১ হাজার ৯৮৬ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৩ লক্ষ ৩৭ হাজার ৯৮৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের। ম্রুতের সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই কম। যা স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে।

[আরও পড়ুন: ‘অযৌক্তিক এবং খামখেয়ালি’, টিকানীতি নিয়ে কেন্দ্রকে তুলোধোনা সুপ্রিম কোর্টের]

স্বাস্থ্যমন্ত্রকের জন্য বড় স্বস্তির জায়গা হল অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে ৮০ হাজারের কাছাকাছি। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ১৩ হাজার ৪১৩ জন। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এক সময় যে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার ইঙ্গিত মিলেছিল, তা আবার ঘুরে দাঁড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ১১ হাজার ৪৯৯ জন। করোনা রুখতে সবচেয়ে জরুরি হল টিকাকরণ। আর তাতেই এখন জোর দিচ্ছে সরকার। ইতিমধ্যেই ভারতে ২২ কোটি ১০ লক্ষ ৪৩ হাজার ৬৯৩ জনকে টিকা দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement