shono
Advertisement
Sandeshkhali

সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগে CBI তদন্তের বিরোধিতা, সুপ্রিম কোর্টে রাজ্য

Published By: Sucheta SenguptaPosted: 05:20 PM Apr 26, 2024Updated: 05:52 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মাঝে ফের সন্দেশখালি ইস্যু নিয়ে আইনি লড়াই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও রাজ্য সরকারের। সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগের তদন্তভার সিবিআই-কে দেওয়া হয়েছে কলকাতা হাই কোর্টের তরফে। সেই নির্দেশের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য সরকার। সূত্রের খবর, আগামী ২৯ এপ্রিল সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গভাই ও বিচারপতি সন্দীপ মেহতার বেঞ্চে শুনানি হবে।

Advertisement

জমি, ভেড়ি দখলের অভিযোগের পর সন্দেশখালিতে (Sandeshkhali) নারী নির্যাতনের অভিযোগের তদন্তও সিবিআই-কে দিয়েছে কলকাতা হাই কোর্টে। এই দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবারই নারী নির্যাতন ইস্যুতে এফআইআর দায়ের করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ প্রসঙ্গে কলকাতা হাই কোর্টের (Calcutta HC)নির্দেশ মেনে একটি ইমেল আইডি খোলা হয়েছিল সিবিআইয়ের তরফে। সেই ইমেল আইডি sandeshkhali@cbi.gov.in । এখানে সরাসরি অভিযোগ জানানো যাচ্ছে। সূত্রের খবর, এই ইমেল আইডি-তে ধর্ষণ, শ্লীলতাহানির মতো বেশ কয়েকটি অভিযোগ জমা পড়েছে। আর সেসব অভিযোগের ভিত্তিতে সিবিআই (CBI) এফআইআর দায়ের করেছে বলে খবর।

[আরও পডুন: সন্দেশখালির রহস্যময় বাড়ি ঘিরে NSG, মোতায়েন রোবট, কী এমন মিলল শাহজাহানের ডেরায়?]

আর এই এফআইআর (FIR) দায়েরের ২৪ ঘণ্টার মধ্যেই সন্দেশখালিতে নারী নির্যাতন ইস্যুতে কলকাতা হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হল রাজ্য সরকার। এই ইস্যুতে সিবিআই তদন্তের বিরোধিতা করেছে রাজ্য প্রশাসন। সেই মামলা গৃহীত হয়েছে সুপ্রিম কোর্টে। বিচারপতি বিআর গভাই ও বিচারপতি সন্দীপ মেহতার বেঞ্চে আগামী ২৯ এপ্রিল শুনানি।

[আরও পডুন: ১২ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার চূর্ণী গঙ্গোপাধ্যায়, সোশাল মিডিয়ায় নীরবতা ভাঙলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগে সিবিআই-এর এফআইআর।
  • সিবিআই তদন্তের বিরোধিতায় সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল রাজ্য সরকার।
  • আগামী ২৯ এপ্রিল মামলার শুনানি।
Advertisement