shono
Advertisement

Coronavirus Update: কমছে সংক্রমণ, কাটছে করোনার প্রভাব, দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫২ হাজার

পজিটিভিটি রেট ১.২০ শতাংশ।
Posted: 10:15 AM Sep 06, 2022Updated: 10:32 AM Sep 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের সঙ্গে সঙ্গে কাটছে করোনা ভাইরাস (Coronavirus) নামক মহামারীর অভিশাপ। দেশের ক্রমহ্রাসমান কোভিড (COVID-19) গ্রাফই তার প্রমাণ। মঙ্গলবার আরও কমল দেশের করোনা সংক্রমণ। নিম্নমুখী অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেটও। 

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ হয়েছেন ৪৪১৭ জন। যা সোমবার ছিল প্রায় ৬ হাজারের কাছাকাছি। সুস্থ হয়ে উঠেছেন ৬০৩২ জন। সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ।  পজিটিভিটি রেট এই মুহূর্তে ১.২০ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ৫২,৩৩৬। মোট আক্রান্তের ০.১২ শতাংশ। সোমবারও এই  সংখ্যা ছিল প্রায় ৫৪ হাজার। 

করোনা যুদ্ধে দেশকে আরও এগিয়ে দিতে টিকাকরণ (Corona vaccination) চলছে জোরকদমে। ২১৩ কোটি ৭২ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় যদিও টিকাকরণের হার খানিকটা কম।  একদিনে ১৯ লক্ষ ৯৩ হাজার ৬৭০ ডোজ পেয়েছেন দেশবাসী। চলছে বয়স্ক ও ১৮ বছরের ঊর্ধ্বদের বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ।  পুজোর মধ্যে তা শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে কেন্দ্রের।

[আরও পড়ুন: শিক্ষক দিবসে মাংস-ভাত খাওয়াকে কেন্দ্র করে অশান্তি-বিক্ষোভ, তুমুল উত্তেজনা হুগলির স্কুলে]

ওমিক্রন-সহ (Omicron)করোনার একাধিক প্রজাতির হদিশ পাওয়ায় নতুন করে ফের সাবধানী কেন্দ্র। বাংলা-সহ একাধিক রাজ্যের সীমান্ত এলাকা ও বিমানবন্দরগুলিতে জারি হয়েছে সতর্কতা। বিমানযাত্রীদের ১৪ দিন আগে করোনা পরীক্ষা করে ফলাফল জানাতে হবে। ‘এয়ার সুবিধা’ পোর্টালে নিজেদের টিকা সংক্রান্ত তথ্য নথিভুক্ত করতে হবে। উপসর্গহীন যাত্রীরাই বিমানে ওঠার সুবিধা পাবেন। বিমানযাত্রায় কঠোরভাবে মানতে হবে কোভিডবিধি। পাশাপাশি স্থল ও জলবন্দর পেরিয়ে আসার ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। 

[আরও পড়ুন: পরকীয়ার চরম পরিণতি! ভারী পাথরে গয়না ব্যবসায়ীর মাথা থেঁতলে দিল স্ত্রী-কন্যা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement