shono
Advertisement

আরও বিপাকে কেজরিওয়াল, মদ কাণ্ডে দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব আদালতের

মদ কাণ্ডে পাঁচবার ইডির সমন এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।
Posted: 05:01 PM Feb 07, 2024Updated: 05:24 PM Feb 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ-পাঁচবার ইডির সমন এড়িয়ে বিপাকে কেজরিওয়াল! মদ কেলেঙ্কারিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে এবার সমন পাঠাল আদালত। আগামী ১৭ ফেব্রুয়ারি তাঁকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে হাজিরা দিতে বলা হয়েছে। কেন ইডির সমন এড়ালেন, কোর্টে তা জানাতে হবে কেজরিওয়ালকে। আদালতের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই প্রেক্ষিতে এদিন কেজরিওয়ালকে তলব করল দিল্লির কোর্ট।

Advertisement

সমন প্রসঙ্গে আম আদমী পার্টির তরফে জানানো হয়েছে, “আদালতের সমন পেয়েছি। নির্দেশিকা পড়ে দেখছি। তার পর আইন মেনে পদক্ষেপ করব। তবে ইডি যে নিয়মবিরুদ্ধভাবে সমন পাঠিয়েছিল, তা আদালতকে জানাব।” প্রসঙ্গত, ২ ফেব্রুয়ারির সমন এড়ানোর পর কেজরির বিরুদ্ধে নতুন করে অসহযোগিতার অভিযোগ দায়ের করে ইডি। তাদের দাবি, জনপ্রতিনিধি হিসেবে সরকারি তদন্তকারী সংস্থার তলব এড়াতে পারেন না দিল্লির মুখ্যমন্ত্রী। এর পরই পুরো বিষয়টি নিয়ে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয় ইডি। সেই প্রেক্ষিতেই এদিন হাজিরা দিতে নির্দেশ দিল আদালত। 

 

[আরও পড়ুন: দার্জিলিংয়ের মহিলাকে লাগাতার ধর্ষণ, গরম ডাল ঢেলে সপ্তাহভর শারীরিক অত্যাচার ‘বন্ধু’র!]

আবগারি দুর্নীতি মামলায় দীর্ঘদিন ধরে ইডির র‍্যাডারে কেজরিওয়াল। এর আগে পাঁচবার দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছে। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল। সেই সমনকে ‘বেআইনি’ বলে দাবি করে হাজিরা এড়িয়ে যান তিনি। আম আদমি পার্টি (Aam Aadmy Party) শুরু থেকেই দাবি করে আসছে, শুধুমাত্র কেজরিওয়ালকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অভিযোগের কোনও ভিত্তি নেই। কেজরিওয়াল নিজে বলছেন, ইডি তাঁকে যে সমন পাঠাচ্ছে সেটার আইনি বৈধতা নেই। এই বেআইনি সমনে হাজিরা দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। এবার সেই মামলা আদালত তাঁকে তলব করল। 

[আরও পড়ুন: খাস কলকাতায় নাবালিকাদের দিয়ে ম্যাসাজের টোপ দিয়ে মধুচক্র! পুলিশের জালে ২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement