shono
Advertisement

মহারাষ্ট্রে সড়ক তৈরির সময় ভেঙে পড়ল ক্রেন, মৃত কমপক্ষে ১৬ শ্রমিক

আটকে রয়েছেন অনেকেই।
Posted: 08:21 AM Aug 01, 2023Updated: 08:21 AM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে সড়ক তৈরির সময় ভয়াবহ দুর্ঘটনা। গার্ডার  মেশিন ভেঙে মৃত কমপক্ষে ১৬ শ্রমিক। গুরুতর আহত তিনজন। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মঙ্গলবার ভোরে মহারাষ্ট্রের থানে জেলার শাহপুর তেহসিলের কাছে সড়ক তৈরির সময় ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। সমৃদ্ধি এক্সপ্রেসওয়ে তৈরির সময় নির্মীয়মাণ একটি ব্রিজের উপর ভেঙে পড়ে একটি বিশাল ক্রেন। যে মেশিনটি ভেঙে পড়েছে, তা হল মোবাইল গ্যান্ট্রি ক্রেন। এটি হাইওয়ে ও হাইস্পিড রেল সেতু তৈরির সময় প্রিকাস্ট বক্স গার্ডার ইনস্টল করতে ব্যবহার করা হয়ে থাকে।

পুলিশ সূত্রে খবর, সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের তৃতীয় পর্যায়ের নির্মাণের কাজ চলছে। নির্মাণস্থলেই রয়েছেন বহু শ্রমিক। সেখানেই ব্যবহার করা হচ্ছিল গার্ডার লঞ্চিং মেশিনটি। নির্মীয়মাণ একটি সেতুর উপর বিরাট ক্রেনটি আছড়ে পড়তেই কংক্রিটের স্ল্যাব শ্রমিকদের উপর ভেঙে পড়ে। এখনও পর্যন্ত ষোলো জনের দেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের নিচে বেশ কয়েকজন শ্রমিক আটকে রয়েছেন বলে খবর। দ্রুত উদ্ধারকাজ চালাচ্ছে এনডিআরএফ।

উল্লেখ্য, সমৃদ্ধি এক্সপ্রেসওয়ের আরও এক নাম মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে। প্রায় ৭০০ কিমি দীর্ঘ এই রাস্তা মুম্বই এবং নাগপুরকে যুক্ত করে। দুই শহরের মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য রাস্তাটি গুরুত্বপূর্ণ। রাস্তা নির্মাণের কাজ চালাচ্ছে মহারাষ্ট্র সরকারের সড়ক উন্নয়ন কর্পোরেশন। 

[আরও পড়ুন: ভিনজাতের ছাত্রীর জলের বোতলে প্রস্রাব ভরল সহপাঠীরা! পদক্ষেপ করেনি স্কুল, তুমুল বিক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement